Mamata Banerjee: লোকসভায় 'একলা চলো'-র ডাক, নির্বাচনের আগে পঞ্জাবে দুই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে মমতা

চলতি মাসে বঞ্চনার বিরুদ্ধে ধরনা মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন, রাজ্যই বকেয়া টাকা দেবে। সেই মতোই আগামী ২১ ফেব্রুয়ারি শ্রমিকদের পাওনা অর্থ মিটিয়ে দেওয়া হবে। তারপরেই পঞ্জাব সফরে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Feb 14, 2024, 02:06 PM IST
Mamata Banerjee: লোকসভায় 'একলা চলো'-র ডাক, নির্বাচনের আগে পঞ্জাবে দুই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে মমতা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২১ ফেব্রুয়ারি পাঞ্জাব যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে পুজো দেবেন স্বর্ণমন্দিরেও। দেখা করার কথা পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গেও। লোকসভা ভোটের আগে দুই আপ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে বৈঠক রয়েছে মমতার। সেখানেই কৃষক আন্দোলন এবং ইন্ডিয়া জোটের ভবিষ্যত নিয়ে কথা বলার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। 

আরও পড়ুন, Gujarat: কলকাতার হাসপাতালে জ্ঞ্যান ফিরল কোমাচ্ছন্ন গীতার, ১১ বছর পর ফিরছেন গুজরাতের বাড়িতে

চলতি মাসে বঞ্চনার বিরুদ্ধে ধরনা মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন, রাজ্যই বকেয়া টাকা দেবে। সেই মতোই আগামী ২১ ফেব্রুয়ারি শ্রমিকদের পাওনা অর্থ মিটিয়ে দেওয়া হবে। তারপরেই পঞ্জাব সফরে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে তিনি সাক্ষাৎ করবেন আপ শাসিত রাজ্যের দুই মুখ্যমন্ত্রীর সঙ্গে। লোকসভা ভোটের জোটের জট কি তবে কাটতে চলেছে? 

মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগেই ঘোষণা করেছেন বাংলায় কংগ্রেসের সঙ্গে জোট হচ্ছে না। যেমন পাঞ্জাবে আম আদমি পার্টি। অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, লোকসভা ভোটে তাঁরা একাই লড়বেন। এমন পরিস্থিতিতে দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সাক্ষাৎকার অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যেই কংগ্রেস তাদের সুর বারবার নরম করেছে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই আঞ্চলিক দলগুলিকে নিয়ে লোকসভা নির্বাচনে লড়ার জন্য সওয়াল করে এসেছেন। 

এদিকে এখন আর জোটে নেই নীতীশ। জোটের সমীকরণও অনেকটা বদলে গিয়েছে। এমনকী নীতীশ কুমার এবং আরএলডি ইন্ডিয়া জোট থেকে বেরিয়ে গেলেও প্রভাব পড়বে না বলে জানিয়ে দিয়েছেন জয়রাম রমেশ। অন্যদিকে কৃষক আন্দোলনে নতুন করে চাপ বাড়ছে কেন্দ্রীয় সরকারের। তা নিয়ে কেন্দ্রকে নিশানায় করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন, Ration Distribution Scam: বালুর পরে বিশ্বজিৎ, রেশন দুর্নীতিতে সল্টলেকের বাড়ি থেকে গ্রেফতার শঙ্কর আঢ্য ঘনিষ্ঠ ব্যবসায়ী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.