Mamata Banerjee: রাজ্যে লগ্নি আনতে স্পেন ও দুবাই যাচ্ছেন মমতা

রাজ্যে ব্যবসা আনতেই স্পেন ও দুবাই যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিদেশি বিনিয়োগ টানার লক্ষ্যে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে বিদেশ যাচ্ছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সূত্রের খবর, বুধবার রাতে কেন্দ্রীয় সরকারের তরফে প্রয়োজনীয় সম্মতি পেয়েছে নবান্ন। সফরসূচি অনুযায়ী, আগামী ১২ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী রওনা হবেন স্পেনের উদ্দেশে। তার পর দুবাই হয়ে তাঁর কলকাতায় ফেরার কথা ২৩ সেপ্টেম্বর।

Updated By: Aug 31, 2023, 04:17 PM IST
Mamata Banerjee: রাজ্যে লগ্নি আনতে স্পেন ও দুবাই যাচ্ছেন মমতা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে ব্যবসা আনতেই স্পেন ও দুবাই যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিদেশি বিনিয়োগ টানার লক্ষ্যে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে বিদেশ যাচ্ছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সূত্রের খবর, বুধবার রাতে কেন্দ্রীয় সরকারের তরফে প্রয়োজনীয় সম্মতি পেয়েছে নবান্ন। সফরসূচি অনুযায়ী, আগামী ১২ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী রওনা হবেন স্পেনের উদ্দেশে। তার পর দুবাই হয়ে তাঁর কলকাতায় ফেরার কথা ২৩ সেপ্টেম্বর।

আরও পড়ুন, Abhishek Banerjee: লিপস অ্যান্ড বাউন্ডসে ইডি হানা বেআইনি! আদালতের দ্বারস্থ অভিষেক

১২ সেপ্টেম্বর যাওয়ার কথা তাঁর। পাশাপাশি দুবাইতেও যাবেন তিনি। ওই দুই দেশের শিল্পপতিদের সঙ্গে মমতা বৈঠক করবেন বলেও সূত্রের খবর। এর আগে ২০২১ সালে একবার মুখ্যমন্ত্রীর রোম সফরে সমস্য়া করেছিল কেন্দ্র। সে বছরই নেপাল সফরের অনুমতি দেওয়া হয়নি মুখ্যমন্ত্রীকে। এবার মমতাকে দুবাই এবং স্পেন সফরের অনুমতি দেওয়া হবে কিনা, সেটা নিয়ে সংশয় ছিল নবান্নের। 

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আগে বিদেশি লগ্নি আনার লক্ষ্যেই এই বিদেশ সফরে যাচ্ছেন মমতা। তাঁর সঙ্গে রাজ্যের শিল্পপতিদের একটি প্রতিনিধিদলও যাবে বলে জানা গিয়েছে। এর আগেও সিঙ্গাপুর এবং লন্ডনে এই ধরনের সফর করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু মাঝে তাঁর শিকাগো ও চিন সফরে ছাড়পত্র দেয়নি কেন্দ্র। তবে এবারে তার বিদেশ সফরের অনুমতি মিলেছে। 

আরও পড়ুন, Kestopur: তৃণমূল কাউন্সিলরের পা ধরে ক্ষমা চাইতে হল 'প্রতিবাদী' মা ও মেয়েকে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.