Mamata Banerjee: 'কাজে যোগ দিন...কড়া ব্যবস্থা নিলে ভবিষ্যত্‍ নষ্ট হবে', জুনিয়র ডাক্তারদের বার্তা মমতার!

সুপ্রিম কোর্টও অনুরোধ করেছে পরিষেবা দেওয়ার জন্য। পায়ে ধরে বলছি এবার কাজে যোগ দিন। আমি আপনাদের কথা দিচ্ছি, ব্যবস্থা নেব না। 

Updated By: Aug 28, 2024, 04:28 PM IST
Mamata Banerjee: 'কাজে যোগ দিন...কড়া ব্যবস্থা নিলে ভবিষ্যত্‍ নষ্ট হবে', জুনিয়র ডাক্তারদের বার্তা মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের সমাবেশ থেকে আরজি কর-কাণ্ডে আন্দোলনকারী ডাক্তারদের উদ্দেশে একদিকে যেমন অনুরোধ করলেন, তেমনই আরেকদিকে প্রচ্ছন্ন হুঁশিয়ারিও দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। একদিকে জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেন তিনি। আন্দোলনকারী ডাক্তারদের কারও বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে না বলে আশ্বাস দেন। পাশাপাশি,  আরেকদিকে এও বলেন যে, 'আমি কড়া ব্যবস্থা নিলে ডাক্তারদের ভবিষ্যত্‍ নষ্ট হবে।'

মুখ্যমন্ত্রী এদিন বলেন, "জুনিয়র ডাক্তারদের প্রতি আমার সহমর্মিতা আছে। কারণ ওরা ওদের বন্ধুর সঙ্গে হওয়া অন্যায়ের প্রতিবাদ জানাচ্ছে, বিচার চাইছে। ডাক্তারদের প্রতি আমার সমর্থন ছিল, আছে, থাকবে। কিন্তু অনুরোধ এবার কাজে যোগ দিন। কর্মবিরতি তুলে নিন জুনিয়র ডাক্তাররা। আপনাদের কাছে আমার অনুরোধ। পরিষেবা বন্ধ থাকলে গরিব মানুষ কোথায় যাবে? অনেক গরিব লোক বিনা চিকিত্‍সায় মারা গিয়েছে। আপনারা তো মানবিক। সুপ্রিম কোর্টও অনুরোধ করেছে পরিষেবা দেওয়ার জন্য। পায়ে ধরে বলছি এবার কাজে যোগ দিন। আমি আপনাদের কথা দিচ্ছি, ব্যবস্থা নেব না। আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব না। কড়া ব্যবস্থা নিলে ডাক্তারদের ভবিষ্যত্‍ নষ্ট হয়ে যাবে। আমি যদি এফআইআর করি, তাহলে সে পাসপোর্ট-ভিসা পাবে না, তার কেরিয়ার নষ্ট হয়ে যাবে। আমি কারও বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চাই না।"

এদিন টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, "ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন আনছে সরকার। রাজ্যের হাতে আইন থাকলে আমরা অনেক আগেই ধর্ষণের বিরুদ্ধে কঠোর আইন আনতাম। অনেক অপেক্ষা করেছি। আর নয়। আগামী ১০ দিনের মধ্যে বিধানসভায় ধর্ষণের বিরুদ্ধে ফাঁসির বিল আনব। সেই বিল রাজ্যপালের কাছে পাঠাব। উনি যদি বিল না পাস করেন তাহলে মেয়েরা রাজভবনের সামনে গিয়ে বসে থাকবে।"

আরও পড়ুন, Nabanna Abhijan: নবান্ন অভিযানে চোখে এসে লাগে ইট, মণি ফেটে দৃষ্টি হারালেন পুলিসকর্মী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.