গোষ্ঠী কোন্দল মেটাতে দলের নেতা কর্মীদের সতর্কবাণী তৃণমূল সুপ্রিমোর

দলের গোষ্ঠী কোন্দল মেটাতে দলের নেতা কর্মীদের বারবারই সতর্ক করছেন তৃণমূল সুপ্রিমো। তাতেও হুঁশ ফেরেনি নেতা-মন্ত্রীদের। শনিবারই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গোষ্ঠীকোন্দল বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। তার পরদিনই গোষ্ঠী কাজিয়ায় ফের উত্তপ্ত নিউটাউন।

Updated By: Jun 20, 2016, 07:46 PM IST
গোষ্ঠী কোন্দল মেটাতে দলের নেতা কর্মীদের সতর্কবাণী তৃণমূল সুপ্রিমোর

ওয়েব ডেস্ক: দলের গোষ্ঠী কোন্দল মেটাতে দলের নেতা কর্মীদের বারবারই সতর্ক করছেন তৃণমূল সুপ্রিমো। তাতেও হুঁশ ফেরেনি নেতা-মন্ত্রীদের। শনিবারই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গোষ্ঠীকোন্দল বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। তার পরদিনই গোষ্ঠী কাজিয়ায় ফের উত্তপ্ত নিউটাউন।

তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্বে বারবারই উত্তপ্ত হয়েছে নিউটাউনের বিভিন্ন এলাকা। ঘরোয়া কোন্দলের নেপথ্যে বারবারই উঠে এসেছে শাসকদলেরই দুই দাপুটে নেতা সব্যসাচী-কাকলি কাজিয়া। ঠিক তার একদিন আগেই সব্যসাচী-কাকলি গোষ্ঠীকে সতর্ক করেন তৃণমূল সুপ্রিমো।

মুখ্যমন্ত্রীর এই সতর্কবানীতেও কোনও কাজ হয়নি। রবিবার ফের সেই নিউটাউনেই বোমাবাজি। গন্ডগোলের নেপথ্যে ফের সব্যসাচী-কাকলির নাম। অথচ শনিবারই নেতাজি ইন্ডোরে দলের মধ্যে গোষ্ঠী কোন্দল বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। কাজ হয়নি। রবিবার রাতেই তৃণমূলের দুই গোষ্ঠী কোন্দল ঘিরে ব্যাপক বোমাবাজি। ফের উত্তপ্ত নিউটাউন।

সব্যসাচী-কাকলির লড়াই যে থামেনি তা দলীয় কর্মীদের অভিযোগেই স্পষ্ট। বিধায়ক সব্যসাচী দত্ত তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন। সব্যসাচী-কাকলি কাজিয়া যে দলের অস্বস্তি বাড়াচ্ছে তা স্পষ্ট হয়েছে সাংসদ সৌগত রায়ের মন্তব্যেই। দলের গোষ্ঠীকোন্দল মেটাতে বারবারই সতর্ক করছেন মমতা। কিন্তু সব ধমকই সার। বাসিন্দাদের অভিযোগ,  রাজনৈতিক প্রভাবে পুলিসও ঠুঁটো জগন্নাথ। ২৫-মের রাতে নিউটাউনে গুলি চালনার ঘটনায় এখনও অধরা মূল অভিযুক্তরা।

একমাস কেটে গেলেও অভিযুক্তরা এখনও ফেরার। উদ্ধার হয়নি অস্ত্র। উল্টে নিউটাউনে ২৫-মের ঘটনায় পুলিস যাদের গ্রেফতার করেছিল তারাও আপাতত জামিনে মুক্ত। দলের ভেতরে নেতা, মন্ত্রীর রেষারেষি বাড়ছে। তাতে লাগাম টানতেই বারবারই সতর্ক করছেন তৃণমূল সুপ্রিমো। কাউকে কাউকে সরিয়েও দিয়েছেন। তবু থামছে না গোষ্ঠী কাজিয়া। নিউটাউনের ঘটনাতেই তা স্পষ্ট।

.