সাংবাদিকদের জন্য রাজারহাটে ১০ কাঠা জমি, রুবিতে প্রেসক্লাব ভবন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রেস ক্লাবের একটি পাকাপাকি ভবন তৈরির জন্য দক্ষিণ কলকাতায় রুবির কাছে সাড়ে ৩ কাঠার জমি বরাদ্দ করেছে কেএমডিএ। প্রেস ক্লাবের সদস্যরা রাজি থাকলে ভবন তৈরির পরবর্তী কাজ শুরু করা যাবে।

Updated By: Jul 23, 2019, 07:08 PM IST
সাংবাদিকদের জন্য রাজারহাটে ১০ কাঠা জমি, রুবিতে প্রেসক্লাব ভবন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: প্রেস ক্লাবের জন্য জমি এবং স্থায়ী বাসস্থান নেই এমন সাংবাদিকদের মাথার ওপরে ছাদ, মঙ্গলবার জোড়া উপহারের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন প্রেস ক্লাবের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে আসেন মুখ্যমন্ত্রী। সেখানেই সাংবাদিকদের উদ্দেশে এ কথা জানান তিনি। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রেস ক্লাবের একটি পাকাপাকি ভবন তৈরির জন্য দক্ষিণ কলকাতায় রুবির কাছে সাড়ে ৩ কাঠার জমি বরাদ্দ করেছে কেএমডিএ। প্রেস ক্লাবের সদস্যরা রাজি থাকলে ভবন তৈরির পরবর্তী কাজ শুরু করা যাবে। নেত্রী জানিয়েছেন, নতুন ভবন তৈরিতে সাহায্য করবে পুর ও নগর উন্নয়ন দফতর।

পাশাপাশি স্থায়ী বাসস্থান নেই এমন সাংবাদিকদের ১০ কাঠা জমি দিতে চায় রাজ্য সরকার। সমবায় গঠন করে সেখানে ফ্ল্যাট তৈরি করতে পারবেন সাংবাদিকরা। প্রয়োজনে কো-অপারেটিভ ব্যাঙ্কের মাধ্যমে ঋণ দেবে কেএমডিএ। 

আরও পড়ুন: ‘চোখ দেখালে চোখ গেলে নেওয়ার ক্ষমতা আছে’ হুঁশিয়ারি বিজেপি নেতা সায়ন্তনের

এখানেই শেষ নয়। এতদিন সাংবাদিকরাই প্রেসক্লাবের সদস্যপদ পেতেন, মাভৈ প্রকল্পের সুবিধা পেতেন (চিকিৎসায় সরকারি প্রকল্প)। তবে এ দিন চিত্র সাংবাদিকদেরও ওই আওতায় আনার প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী। তিনি জানান চিত্র সাংবাদিকদের চিকিৎসাতেও সরকারি প্রকল্পের সুবিধে দেওয়ার ব্যবস্থা করে দেওয়া উচিত। 

.