নীতি নির্ধারণ কমিটির বৈঠকে দলকে কড়া বার্তা মমতার

সিন্ডিকেট নিয়ে দলকে সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, সরকারি প্রকল্পে নেতাদের হস্তক্ষেপ বরদাস্ত করবেন না। মানুষের সঙ্গে ভালো ব্যবহারের নির্দেশ দিয়েছেন তিনি। খারাপ ব্যবহারের অভিযোগ ওঠায় আজ দলীয় বৈঠকে সাংসদ অপরূপা পোদ্দারকে তিরস্কার করেন মমতা। সাফ জানান, উদ্ধত আচরণ যাঁরা করবেন তাঁরা আর টিকিট পাবেন না। ভোটে কাজ না করায় বাঁকুড়ার দুই নেতা অরূপ খাঁ এবং অরূপ চক্রবর্তীও নেত্রীর রোষের মুখে পড়েন। জাতীয় দলের স্বীকৃতি পাওয়ার পর প্রথম তৃণমূলের নীতি নির্ধারণ কমিটির বৈঠক। আর সেই বৈঠকেই দলকে ফের একবার কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Sep 16, 2016, 10:33 PM IST
নীতি নির্ধারণ কমিটির বৈঠকে দলকে কড়া বার্তা মমতার

ওয়েব ডেস্ক: সিন্ডিকেট নিয়ে দলকে সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, সরকারি প্রকল্পে নেতাদের হস্তক্ষেপ বরদাস্ত করবেন না। মানুষের সঙ্গে ভালো ব্যবহারের নির্দেশ দিয়েছেন তিনি। খারাপ ব্যবহারের অভিযোগ ওঠায় আজ দলীয় বৈঠকে সাংসদ অপরূপা পোদ্দারকে তিরস্কার করেন মমতা। সাফ জানান, উদ্ধত আচরণ যাঁরা করবেন তাঁরা আর টিকিট পাবেন না। ভোটে কাজ না করায় বাঁকুড়ার দুই নেতা অরূপ খাঁ এবং অরূপ চক্রবর্তীও নেত্রীর রোষের মুখে পড়েন। জাতীয় দলের স্বীকৃতি পাওয়ার পর প্রথম তৃণমূলের নীতি নির্ধারণ কমিটির বৈঠক। আর সেই বৈঠকেই দলকে ফের একবার কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সিঙ্গুরে সুপ্রিম জয়ের পর টাটাদের গোয়ালতোড়ে কারখানা তৈরির প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী। শিল্পায়নের লক্ষ্যে দ্রুত এগোতে চাইছেন তিনি। গত পাঁচ বছরে বারবার শিল্পে সিন্ডিকেটের দৌরাত্ম্যের অভিযোগ উঠেছে। অধিকাংশ ক্ষেত্রেই নাম জড়িয়েছে শাসকদলের স্থানীয় নেতাদের। বাদ যায়নি সরকারি প্রকল্পও। এ বার গোড়া থেকেই এ সবে রাশ টানতে চাইছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার দলের নীতি নির্ধারণ কমিটির বৈঠকে তিনি বলেন, সুপার স্পেশালিটি হাসপাতাল ভবন তৈরির কাজ-সহ কোনও সরকারি প্রকল্পে দলের নেতাকর্মীরা হস্তক্ষেপ করবেন না। বর্ধমান-বীরভূম সংযোগকারী নির্মীয়মাণ রাস্তার কাজ নিয়ে অভিযোগ পেয়েছেন মুখ্যমন্ত্রী। বিষয়টি তিনি পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাসকে দেখার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- আজ কালীঘাটে বসছে তৃণমূলের নীতি নির্ধারণ কমিটির বৈঠক

বাম জমানার শেষের দিকে বারবার সিপিএম নেতাদের বিরুদ্ধে উদ্ধত আচরণের অভিযোগ উঠেছে। এ নিয়ে দলকে সতর্ক করেছেন মমতা। আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারের বিরুদ্ধে টোল প্লাজায় খারাপ ব্যবহারের অভিযোগ মুখ্যমন্ত্রীর কানে পৌছেছে। এ দিন সাংসদকে তিরস্কার করে তিনি বলেন, মানুষের জন্য কাজ করতে হবে। মানুষের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে। ভাল ব্যবহারই শেষ কথা। এত ঔদ্ধত্য কাম্য নয়। অপরূপা পোদ্দারের জায়গায় দলের অন্য কেউ এমন আচরণ করলেও তিনি বরদাস্ত করবেন না বলে নেতাদের সতর্ক করেন মমতা।

সংশোধিত ভোটার তালিকায় ভুল নিয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন মুকুল রায়, সুব্রত বক্সি। পঞ্চায়েত ভোটের আগে দলের নেতাদের ভোটার তালিকার দিকে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর ভোটার তালিকা নিয়ে নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- স্বাস্থ্য পরিষেবায় কোনও আপোষ নয়, বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে গুসকরা পুরসভার কাজ লাটে উঠেছে বলে অভিযোগ পৌছেছে তৃণমূল ভবনে। অনুব্রত মণ্ডলকে সাত দিনের মধ্যে সমস্যা সমাধানের দায়িত্ব দেওয়া হয়েছে। সমস্যা না মিটলে হস্তক্ষেপ করবেন তৃণমূল নেত্রী। শুক্রবারের বৈঠকে আলোচিত বিষয়গুলি পর্যালোচনার জন্য উনিশে সেপ্টেম্বর দলীয় বিধায়কদের নিয়ে আরেকটি বৈঠক ডেকেছেন তিনি।

.