মাওবাদী-তৃণমূল কংগ্রেস আঁতাত নিয়ে বই, অস্বস্তিতে সরকার

মাওবাদী-তৃণমূল কংগ্রেসের সঙ্গে যোগাযোগ রক্ষাকারী এক লেখক। সিঙ্গুর-নন্দীগ্রাম লালগড় আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। বাম আমলে মাওবাদী অভিযোগে জেলে কাটিয়েছেন বেশ কিছুদিন। এবার ফের কলম ধরেছেন। তাঁর নতুন বই নিজের ঢাক-এ ফাঁস করেছেন এমন অনেক তথ্য যা রীতিমতো অস্বস্তিতে ফেলতে পারে রাজ্য সরকারকে। তৃণমূল সাংসদ কবীর সুমনের পর এবার মাণিক মণ্ডল। মাওবাদী অভিযোগে গ্রেফতার করা হয়েছিল লেখক মানিক মণ্ডলকে। তৃণমূলের সঙ্গে মাওবাদীদের যোগাযোগ রক্ষার অভিযোগ বারবার যাঁর বিরুদ্ধে উঠেছে সেই মানিক মণ্ডল এবার বই লিখলেন---নিজের ঢাক। কভার, হাঁটে হাড়ি ভেঙে দিয়েছি।

Updated By: Jan 21, 2013, 09:03 PM IST

মাওবাদী-তৃণমূল কংগ্রেসের সঙ্গে যোগাযোগ রক্ষাকারী এক লেখক। সিঙ্গুর-নন্দীগ্রাম লালগড় আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। বাম আমলে মাওবাদী অভিযোগে জেলে কাটিয়েছেন বেশ কিছুদিন। এবার ফের কলম ধরেছেন। তাঁর নতুন বই নিজের ঢাক-এ ফাঁস করেছেন এমন অনেক তথ্য যা রীতিমতো অস্বস্তিতে ফেলতে পারে রাজ্য সরকারকে।
তৃণমূল সাংসদ কবীর সুমনের পর এবার মাণিক মণ্ডল। মাওবাদী অভিযোগে গ্রেফতার করা হয়েছিল লেখক মানিক মণ্ডলকে। তৃণমূলের সঙ্গে মাওবাদীদের যোগাযোগ রক্ষার অভিযোগ বারবার যাঁর বিরুদ্ধে উঠেছে সেই মানিক মণ্ডল এবার বই লিখলেন---নিজের ঢাক। কভার, হাঁটে হাড়ি ভেঙে দিয়েছি।
তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করা রাজা সরখেল, দেবলীনা চক্রবর্তীদের গ্রেফতার করা হয়েছে মাওবাদী অভিযোগে। এখনও জেলে রাজা।
মাওবাদীদের সঙ্গে তৃণমূলের যোগাযোগের অভিযোগ বারবারই করেছে বামেরা। তৃণমূল সাংসদ কবীর সুমনের পরে এবার তৃণমূলপন্থী লেখক মানিক মণ্ডল মেনে নিলেন সে কথাটা।
বইয়ের ব্যাক কভারে মানিক মণ্ডল লিখেছেন হাটে হাড়ি ভেঙে দিয়েছি গো।

.