নোট বাতিলের ধাক্কায় বেসামাল বাজার!

নোট বাতিলের ধাক্কায় বেসামাল বাজার। ক্রেতাদের খুচরো দিতে পারছেন না দোকানদাররা। আর জিনিস কিনতে নোটের টানাটানি ক্রেতার পকেটেও। ফলে এক ধাক্কায় নেমে গেছে বিকিকিনির পরিমাণ। এই শনিবারটা যে আর পাঁচটা শনিবারের থেকে অনেক আলাদা বলে দিচ্ছে মানিকতলা বাজারের এই ছবিই। কোথায় সেই চেনা ভিড়। কার্যত মাছি তাড়াচ্ছেন দোকানিরা। বেলা গড়িয়েছে তবে ভিড় বাড়েনি। নোট বদলের আফটার শকে লাটে উঠেছে বিকিকিনি।পকেটে নেই খুচরো নোট। তাই চাইলেও সবজি, মাছ কেনা হয়ে উঠছে না অনেকেরই। শহরের সব বাজারেই একই হাল। নোট সমস্যায় জেরবার বাঙালী আগের থেকে অনেক কম বাজার মুখী। ফলে দোকানের ডালাতেই শুকিয়ে যাচ্ছে শীতের তাজা সবজি। ক্রেতারা সব হঠাত্ই যেন ভ্যানিশ।সপ্তাহান্তের নিউমার্কেটেও শুনসান।কমে গেছে বিকিকিনি।

Updated By: Nov 19, 2016, 06:25 PM IST
নোট বাতিলের ধাক্কায় বেসামাল বাজার!

ওয়েব ডেস্ক: নোট বাতিলের ধাক্কায় বেসামাল বাজার। ক্রেতাদের খুচরো দিতে পারছেন না দোকানদাররা। আর জিনিস কিনতে নোটের টানাটানি ক্রেতার পকেটেও। ফলে এক ধাক্কায় নেমে গেছে বিকিকিনির পরিমাণ। এই শনিবারটা যে আর পাঁচটা শনিবারের থেকে অনেক আলাদা বলে দিচ্ছে মানিকতলা বাজারের এই ছবিই। কোথায় সেই চেনা ভিড়। কার্যত মাছি তাড়াচ্ছেন দোকানিরা। বেলা গড়িয়েছে তবে ভিড় বাড়েনি। নোট বদলের আফটার শকে লাটে উঠেছে বিকিকিনি।পকেটে নেই খুচরো নোট। তাই চাইলেও সবজি, মাছ কেনা হয়ে উঠছে না অনেকেরই। শহরের সব বাজারেই একই হাল। নোট সমস্যায় জেরবার বাঙালী আগের থেকে অনেক কম বাজার মুখী। ফলে দোকানের ডালাতেই শুকিয়ে যাচ্ছে শীতের তাজা সবজি। ক্রেতারা সব হঠাত্ই যেন ভ্যানিশ।সপ্তাহান্তের নিউমার্কেটেও শুনসান।কমে গেছে বিকিকিনি।

আরও পড়ুন কেন্দ্র কি নোট বদল বন্ধ করে দেবে? অর্থমন্ত্রকের অলিগলিতে শোনা যাচ্ছে গুঞ্জন

যদুবাবুর বাজার হোক বা শিয়ালদা বাজার ফাঁকা প্রায় সব দোকানই। একই হাল বিধাননগরেও। দোকান খোলা থাকলেও কেনার লোক নেই। ছোট-মাঝারি ব্যবসায়ীরা তো ধুঁকছেন বটেই। নোট বাতিলের প্রভাব এসে পড়েছে কোলে মার্কেটের পাইকারি বাজারেও। খুচরো বাজারে কেনাবেচা কম হওয়ায় এখনেও ব্যবসা কমেছে। বহু আড়তেই জিনিস কেনার লোক নেই। দোকানে -বাজারে এখন প্রশ্ন একটাই। কবে সব স্বাভাবিক হবে?

আরও পড়ুন  নোট বাতিলের জেরে জেরবার এ শহরের কাবুলিওয়ালারাও!

.