মন্ত্রী মদনের জামিনের শুনানি কোথায়? রায় দেবে কলকাতা হাইকোর্ট

মদন মিত্রের জামিনের মামলার শুনানি কোথায় হবে? আজ তা নিয়েই শুনানি কলকাতা হাইকোর্টে। গত সোমবার এ নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় CBI। আজ বিচারপতি রঞ্জিতকুমার বাগের এজলাসে সেই আবেদনের শুনানি। CBI মনে করছে, মন্ত্রীর জামিনের আবেদনের শুনানি জেলা দায়রা জজের এজলাসে হলে তারা ন্যায্য বিচার পাবে না। সারদায় আরেক অভিযুক্ত নীতু সরকার ওই এজলাস থেকে জামিন পেয়ে যাওয়ায় হাইকোর্টের কাছে ক্ষোভ প্রকাশ করেছে সিবিআই। তাদের দাবি অভিযুক্ত মন্ত্রীর জামিনের আবেদনের শুনানি হোক হাইকোর্টেই।  

Updated By: May 13, 2015, 12:44 PM IST
মন্ত্রী মদনের জামিনের শুনানি কোথায়? রায় দেবে কলকাতা হাইকোর্ট

ওয়েব ডেস্ক: মদন মিত্রের জামিনের মামলার শুনানি কোথায় হবে? আজ তা নিয়েই শুনানি কলকাতা হাইকোর্টে। গত সোমবার এ নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় CBI। আজ বিচারপতি রঞ্জিতকুমার বাগের এজলাসে সেই আবেদনের শুনানি। CBI মনে করছে, মন্ত্রীর জামিনের আবেদনের শুনানি জেলা দায়রা জজের এজলাসে হলে তারা ন্যায্য বিচার পাবে না। সারদায় আরেক অভিযুক্ত নীতু সরকার ওই এজলাস থেকে জামিন পেয়ে যাওয়ায় হাইকোর্টের কাছে ক্ষোভ প্রকাশ করেছে সিবিআই। তাদের দাবি অভিযুক্ত মন্ত্রীর জামিনের আবেদনের শুনানি হোক হাইকোর্টেই।  

উল্লেখ্য সারদা মামলায় সিবিআই গ্রেফতার করে মন্ত্রী মদন মিত্রকে। তার সঙ্গে গ্রেফতার করা হয়েছিল রাজ্যসভার প্রাক্তন তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু, বহিষ্কৃত তৃণমূল নেতা আসিফ খান, প্রাক্তন সিবিআই অধিকর্তা রজত মজুমদার সহ ইস্ট বেঙ্গল কর্ণধার দেবব্রত সরকার ওরফে নীতু। মন্ত্রী মদন ও আসিফ খান বাদে জামিন পেয়েছেন সকলেই। বারবার আবেদন করেও মন্ত্রী মদনের জামিন মঞ্জুর করেনি আদালত। জামিন পেতে হাইকোর্ট থেকে জামিনের আবেদনের শুনামি দায়রা জজের এজলাসে স্থানান্তরিত করতে তোরজোড় শুরু করেছেন মন্ত্রী পক্ষের উকিল। মন্ত্রী মদনের জামিনের মামলার শুনানি কোথায় হবে সেই বিষয়ে জানতে মন্ত্রী সহ গোটা তৃণমূল দলকেই তাকিয়ে থাকতে হবে কলকাতা হাইকোর্টের রায়ের দিকে।

 

.