ED Raid | Sujit Bose: দিনভর বাড়িতে ইডি-তল্লাশি; '১ পয়সা নিয়ে থাকলে, পদত্যাগ করব', হুঁশিয়ারি সুজিতের

পুর নিয়োগে দুর্নীতিতে এবার নজরে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোস! ভোর থেকে রাত। লেকটাউনে মন্ত্রীর দুটি বাড়িতে ১৪ ঘণ্টা তল্লাশি চালালেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কবে? আজ, শুক্রবার।

Updated By: Jan 12, 2024, 10:40 PM IST
ED Raid | Sujit Bose: দিনভর বাড়িতে ইডি-তল্লাশি; '১ পয়সা নিয়ে থাকলে, পদত্যাগ করব', হুঁশিয়ারি সুজিতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কাজের ক্ষেত্রে যদি কেউ ১ পয়সা দিয়ে থাকেন, তাহলে পদত্যাগ করব'। বাড়িতে ম্যারাথন ইডি-তল্লাশি শেষে হুঁশিয়ারি দিলেন দমকলমন্ত্রী সুজিত বোস। বললেন, 'আমি দমকলমন্ত্রী। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত, ফোনটা পর্যন্ত বাজেয়াপ্ত করেছে'।

আরও পড়ুন:  ED Raid |TMC: বাড়িতে ইডি-র তল্লাশি শেষ; 'দুর্নীতির সঙ্গে যুক্ত নই', বললেন তৃণমূল বিধায়ক তাপস রায়

পুর নিয়োগে দুর্নীতিতে এবার নজরে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোস! ভোর থেকে রাত। লেকটাউনে মন্ত্রীর দুটি বাড়িতে ১৪ ঘণ্টা তল্লাশি চালালেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কবে? আজ, শুক্রবার।

এদিকে ইডি তল্লাশি শেষ হতেই জনজোয়ারে ভেসে গেলেন মন্ত্রী। উঠল 'সুজিত বোস, জিন্দাবাদ' স্লোগানও! বাড়ির দোতলার বারান্দা দাঁড়িয়ে হাত নাড়াতে দেখা গেল তাঁকে। এরপর এলাকার একটি ক্লাবঘরে শুরু হল সাংবাদিক সম্মেলন।

সুজিত বোস বলেন, 'আজকে স্বামীজির জন্মদিন। সকাল থেকে আমার বহু কর্মসূচি ছিল। আমি কর্মসূচি যখন বেবোব, সকাল সাতটার সময়ে সময়ে ছেলে বসে ইডি এসেছে বাড়িতে। আমি ইডি অফিসারদের বলেছিলাম, আজকে স্বামী বিবেকানন্দের জন্মদিন। আপনাদের যা জানার আছে, সবরকম সাহায্য করতে প্রস্তুত আছি। দয়া করে আমাকে তাড়াতাড়ি ছেড়ে দেবেন। যাই হোক, ওদের যা পদ্ধতি আছে, করেছে। কিন্তু আমাকে বহু কর্মসূচি বাতিল করতে হয়েছে'।

দমকলমন্ত্রী জানান, 'ইডির অফিসারদের বলেছি, সরকারি কাজ করতে এসেছেন। আমি কোনও বাধা দেব না। যা দরকার লাগে, আমি, আমার ছেলে, আমার মেয়ে, আমার বউ, যা যা বলেছে, সবকিছুর উত্তর দেওয়ার চেষ্টা করেছি। যা যা নথি চেয়েছি, দিতে প্রস্তুত আছি। আগামিদিনেও সবরকম সহযোগিতা করার প্রতিশ্রুতি আমাদের রয়েছে'।

আরও পড়ুন: ED Raid | TMC: সুজিত, তাপসের বাড়িতেও ইডি! 'দিল্লিতে নাম পাঠাচ্ছে বিজেপি', বললেন কুণাল

এদিকে ইডির তল্লাশি তখনও শেষ হয়নি। মন্ত্রী সুজিত বোসকে নিশানা করেন শুভেন্দু, সুকান্তরা। তল্লাশি শেষে তিনি বলেন, 'শুভেন্দু অধিকারী গলা ফাটিয়ে অনেক চিৎকার করছেন। ও নাকি বলেছে, সবাইকার জামাকাপড় গুছিয়ে রাখুন, শীতের পোশাক জেলে যেতে হবে। শীতের পোশাক আমি নিশ্চয়ই নেব। গঙ্গাসাগরে যাচ্ছি। ঠান্ডা আছে, নিয়ে যেতে হবে। তারপরে আমি তো ফিরছি। ওই বিরোধী নেতা সবাইকে চোর বলছে, আয়নায় নিজের মুখটা দেখুক। তোয়ালে পেঁচিয়ে টাকা নিয়েছে। আগে প্রমাণ করুন,কতদিন বিজেপি আপনাকে বাঁচাবে'।

নাম না করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে কটাক্ষ, 'আর একজন, ওকে আমি রাজনীতির লোক মনে করি না। বলছে, সুজিত বোস নাকি রোল বিক্রি করত! হ্যাঁ, রোল বিক্রি করতাম, গর্বের সঙ্গে বিক্রি করতাম। কিন্তু কারও পকেট কাটতাম না, চুরি করতাম না। আপনার প্রধানমন্ত্রী তো চা বিক্রি করতেন। নিজেই বলেছেন, চা বিক্রি করে আমি দেশের প্রধানমন্ত্রী হয়েছি। তাহলে নিজের প্রধানমন্ত্রীকে আপনি অপমান করছেন'!

সুজিতের আরও বক্তব্য, 'এইসব লোকগুলি বিজেপি যতদিন থাকবে, বিজেপি কোনদিন বাংলা দাঁড়াতে পারবে না। কারণ, বাংলার মানুষ এইসব লোকদের পছন্দ করে না। বিজেপির সব লোক খারাপ, কখনই বলব না'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.