এ বার রোগীর মেয়ের শ্লীলতাহানির অভিযোগ 'অ্যাপেক্সে'র দিকে

রোগীর মেয়ে ঘটনার প্রতিবাদ করলে তাঁদের সঙ্গে নার্সিংহোম কর্তৃপক্ষের বচসা বাধে। 

Updated By: Nov 7, 2020, 01:08 PM IST
এ বার রোগীর মেয়ের শ্লীলতাহানির অভিযোগ 'অ্যাপেক্সে'র দিকে

নিজস্ব প্রতিবেদন: রোগীর চিকিৎসা হচ্ছে না-- এই মর্মে অভিযোগ জানাতে গিয়ে শ্লীলতাহানির শিকার হলেন রোগীর মেয়ে! অভিযোগ জানানো হল থানায়। গতকাল ঘটনাটি ঘটেছে বেহালার 'অ্যাপেক্স' নার্সিংহোমে। 

সেখানে আমতলার বাসিন্দা সুভাষ সর্দার (৫৭) ২ নভেম্বরে নিউমোনিয়ার সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন। চারদিনেও রোগীর প্রত্যাশামতো উন্নতি হয়নি বলে দাবি তাঁর পরিবারের। এবং তাঁরা রোগীকে অন্যত্র নিয়ে গিয়ে চিকিৎসা করাতে চাইছিলেন। কিন্তু হাসপাতাল কোনো ভাবেই রোগীকে ছাড়তে চায়নি। রোগীর মেয়ে ঘটনার প্রতিবাদ করলে তাঁদের সঙ্গে নার্সিংহোম কর্তৃপক্ষের বচসা বাধে। শেষে হাতাহাতি হয় বলেও অভিযোগ। রোগীর মেয়ে তখন তাঁর ফোনে ঘটনাটির ভিডিয়ো রেকর্ডিং করতে শুরু করেন। তখনই তাঁর ফোন কেড়ে নিয়ে তাঁকে একটি ঘরে আটকে রাখা হয়। সেখানে তাঁর শ্লীলতাহানি করা হয় বলে দাবি তাঁর। এবং এই মর্মে বেহালা থানায় অভিযোগও দায়ের করে রোগীর পরিবার। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা থেকে রোগীরা চিকিৎসা করাতে এসে প্রায়ই এখানে দুর্ব্যবহারের মুখোমুখি হন। তাঁদের দাবি, অথচ বেহালা থানা কোনও বারই সক্রিয় কোনও ভূমিকা পালন করে না।

এ বারের ঘটনার পরে কী বলছে বেহালা থানা?

থানা থেকে জানানো হয়েছে, তারা ঘটনার অভিযোগ নিয়েছে। এবং তাদের তরফ থেকে যা করার তা তারা করবে।

রোগীকে কি শেষ পর্যন্ত ছাড়া হয়েছে?

না, এখনও ছাড়া হয়নি। রোগীর পরিবারের সূত্রে জানা গিয়েছে, সুভাষবাবু 'স্বাস্থ্যসাথী' প্রকল্পের সূত্রে ওখানে ভর্তি হয়েছেন। তাঁর কাগজপত্র সংক্রান্ত কাজকর্মের ক্ষেত্রে বেশ কিছু ধাপ রয়েছে। সেগুলি এখনও নার্সিংহোমের তরফে করে ফেলা যায়নি বলে তাঁরা রোগীকে অন্যত্র নিয়ে যেতে পারছেন না বলে জানান তাঁরা। 

কী বলছে অ্যাপেক্স? নার্সিংহোম কর্তৃপক্ষ অবশ্য বিষয়টি নিয়ে প্রকাশ্যে কোনও বক্তব্য দেয়নি। 

আরও পড়ুন:  গরু পাচার কাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য, পশ্চিমবঙ্গে ৩ জেলায় তদন্তে CBI টিম

.