Primary School Reopen: প্রথমদিনেই ব্যাপক সাড়া, প্রাথমিকে উপস্থিতির হার কেমন?

ছোটদের উৎসাহ ছিল চোখের পড়ার মতো।

Updated By: Feb 17, 2022, 12:01 AM IST
Primary School Reopen: প্রথমদিনেই ব্যাপক সাড়া, প্রাথমিকে উপস্থিতির হার কেমন?

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্ক কাটিয়ে ফের খুলল স্কুল। ছোটদের উৎসাহ ছিল চোখের পড়ার মতো। প্রথমদিন প্রাথমিকে উপস্থিতির হার ছিল ৭৩.৩৩ শতাংশ। আর উচ্চ প্রাথমিক অর্থাৎ পঞ্চম থেকে সপ্তম শ্রেণিতে? ৬০.৭৩ শতাংশ।

করোনা পরিস্থিতিতেও কিন্তু দু'বার স্কুল খুলেছিল। কিন্তু  ক্লাসরুমে ফিরতে পারেনি শিশুরা। এমনকী, সরস্বতীর পুজোর আগে অষ্টম থেকে নবম শ্রেণির পর্যন্ত ফের পঠনপাঠন শুরু হল, তখনও বাদ পড়ে গিয়েছিল ছোটরা। প্রায় ২ বছর ধরে বন্ধ স্কুল। ফলে পড়াশোনার ক্ষেত্রে অনেকটা পিছিয়ে পড়েছে তারা। পরিস্থিতি এমনই যে, অক্ষরও চিনতে পারছে না অনেকেই! উদ্বেগে ছিলেন অভিভাবকরা। 

আরও পড়ুন: Group-C Recruitment: গ্রুপ ডি-র পর এবার গ্রুপ সি, ফের ডিভিশন বেঞ্চে রাজ্য

সম্প্রতি ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে প্রাথমিক স্কুল খোলা যায় কিনা, তা খতিয়ে দেখার প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই প্রাথমিক, উচ্চ-প্রাথমিক ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি খোলার সিদ্ধান্ত নেয়। এদিন থেকে ফের পঠনপাঠন শুরু হল ছোটদের স্কুলে। এদিকে আবার স্রেফ স্কুল খোলাই নয়, ২ বছরের ঘাটতি মেটাতে প্রাথমিকে পড়ুয়াদের জন্য বিশেষ বইও তৈরি করেছে শিক্ষা দফতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.