আত্মঘাতীই হয়েছিলেন মোস্তাফা বিন কাশেম, রিপোর্ট তদন্ত কমিশনের

সিপিআইএম বিধায়ক মোস্তাফা বিন কাশেমের মৃত্যুতে কোনও রহস্য নেই। বুধবার এই মর্মে রিপোর্ট পেশ করল বিচারপতি ডি পি সেনগুপ্ত কমিশন। বিধানসভায় কমিশনের পেশ করা রিপোর্টে বলা হয়েছে, মোস্তাফা বিন কাশেমের মৃত্যু নিছকই আত্মহত্যার ঘটনা। এরসঙ্গে প্ররোচনার কোনও সম্পর্ক নেই।

Updated By: Jul 4, 2012, 06:11 PM IST

সিপিআইএম বিধায়ক মোস্তাফা বিন কাশেমের মৃত্যুতে কোনও রহস্য নেই। বুধবার এই মর্মে রিপোর্ট পেশ করল বিচারপতি ডি পি সেনগুপ্ত কমিশন। বিধানসভায় কমিশনের পেশ করা রিপোর্টে বলা হয়েছে, মোস্তাফা বিন কাশেমের মৃত্যু নিছকই আত্মহত্যার ঘটনা। এরসঙ্গে প্ররোচনার কোনও সম্পর্ক নেই।
২০১১-র ২৯ মে এমএলএ হোস্টেলের পাঁচতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন সিপিআইএম বিধায়ক মোস্তাফা বিন কাশেম। এরপরেই তাঁর পরিবার এই মৃত্যুতে রহস্যের অভিযোগ তোলে। এমনকী শাসক দলের একাংশও বলতে শুরু করেন এই আত্মহত্যার পিছনে রহস্য রয়েছে। ঘটনা খতিয়ে দেখতে বিচারপতি ডি পি সেনগুপ্ত কমিশন গঠন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় সেই তদন্তেরই রিপোর্ট পেশ করেছে কমিশন। রিপোর্টে বলা হয়েছে ময়না তদন্ত, ভিসেরা এবং হিস্টো প্যাথোলজিকাল রিপোর্ট থেকে পরিষ্কার আত্মহত্যাই করেছিলেন মোস্তাফা বিন কাশেম। তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। সেই কারণেই তত্কালীন সিপিআইএম বিধায়ক আত্মহননের পথ বেছে নেন বলেও জানানো হয়েছে রিপোর্টে। তাঁর আত্মহত্যার পিছনে অন্য কোনও হাত বা অভিসন্ধি পায়নি কমিশন।
 

.