ঘোষণার পরই বাতিল জেলা যুব মোর্চা সভাপতিদের নাম, ইনিংসের শুরুতেই ব্যাকফুটে সাংসদ সৌমিত্র খাঁ

দিলীপ ঘোষ বলেন, যুব রাজ্য কমিটি-ই এখনও তৈরি হয়নি। তাহলে জেলা যুব সভাপতির নাম কে ঠিক করল?

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 29, 2020, 08:38 PM IST
ঘোষণার পরই বাতিল জেলা যুব মোর্চা সভাপতিদের নাম, ইনিংসের শুরুতেই ব্যাকফুটে সাংসদ সৌমিত্র খাঁ
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : স্বজনপোষণের অভিযোগ! জেলা যুব সভাপতি নির্বাচন করতে গিয়ে শুরুতেই ধাক্কা খেলেন সাংসদ সৌমিত্র খাঁ। গতকাল রাজ্য যুব মোর্চা সভাপতি হিসাবে জেলা যুব সভাপতি দের নাম ঘোষণা করেন সৌমিত্র খাঁ। কিন্তু কয়েক ঘণ্টা পরই সেই নামের তালিকা প্রত্যাহার করে নেওয়া হয়। আর এতেই ছড়িয়েছে বিতর্ক। 

বিজেপি সূত্রে খবর, ওই তালিকায় প্রায় ১৫টি জেলায় যুব সভাপতির নাম বদল করা হয়েছিল। এতে আপত্তি জানান রাজ্য বিজেপির কয়েকজন নেতা। কারণ, নতুন যুব জেলা সভাপতি নির্বাচনে সৌমিত্র খাঁ নাকি জেলায় জেলায় তাঁর নিজের লোকেদের প্রাধ্যান্য দিয়েছেন। যা মানতে পারেননি বিজেপির পুরনো নেতা-কর্মীরা। বিশেষ করে বর্তমান যুব রাজ্য কমিটিতে যাঁরা মাথায় ছিলেন, তাঁরা এর তীব্র বিরোধিতা করে রাস্তায় নামেন। তাঁদের কোনওরকম গুরুত্ব না দিয়ে সৌমিত্র খাঁ একতরফা সিদ্ধান্ত ঘোষণা করেছেন বলে অভিযোগ করেন তাঁরা। আর তারপরই প্রত্যাহার করে নেওয়া হয় ওই তালিকা।

যদিও সাংসদ ও রাজ্য যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ দাবি করেছেন, তিনি রাজ্য সভাপতিকে জানিয়েই তালিকাপ্রকাশ করেছেন। তিনি এই তালিকাই চূড়ান্ত বলে জানেন। এর বেশি তাঁর কিছু জানা নেই। এদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আবার বলেছেন, যুব রাজ্য কমিটি-ই এখনও তৈরি হয়নি। তাহলে জেলা যুব সভাপতির নাম কে ঠিক করল? প্রশ্ন তুলেছেন তিনি। অন্যদিকে বিজেপি নেতা রাহুল সিনহা তালিকা প্রত্যাহারের প্রসঙ্গে বলেন, টেকনিক্যাল কিছু সমস্যার জন্য এটা হয়েছে। আবার নতুন তালিকা প্রকাশ করা হবে।

এখন তালিকা প্রকাশ ও প্রত্যাহারের মধ্যে বিড়ম্বনায় পড়েন নতুন ৯ জেলা যুব সভাপতি। তাঁরা নতুন যুব জেলা সভাপতি হিসেবে সংবর্ধনা গ্রহণ করেন। তারপর কাজ শুরুর মুখে জানতে পারেন যে ওই তালিকা বাতিল করা হয়েছে। নতুন করে জেলা সভাপতিদের নাম ঘোষণা করা হবে। সব মিলিয়ে এই ঘটনায় তুমুল বিতর্ক ছড়িয়েছে দলের মধ্যে। রাজ্য যুব মোর্চা সভাপতি হিসেবে ইনিংস শুরুর মুখেই ধাক্কা খেলেন সৌমিত্র খাঁ। তাঁর তৈরি তালিকা অনেক জায়গাতেই মেনে নেয়নি বিজেপি রাজ্য নেতৃত্ব।

আরও পড়ুন, 'মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নাম শুনে চমকে ওঠেন! মদন-মুকুল চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান!'

.