close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

'শুভবুদ্ধির উদয় হয়েছে', মোদীর সঙ্গে মমতার সাক্ষাৎকে কটাক্ষ মুকুল রায়ের

এনআরসি-র প্রতিবাদে তৃণমূল কেন রাস্তায় নামছে? প্রশ্ন তুলেছেন মুকুল রায়।

Jyotirmoy Karmokar | Updated: Sep 18, 2019, 06:55 PM IST
'শুভবুদ্ধির উদয় হয়েছে', মোদীর সঙ্গে মমতার সাক্ষাৎকে কটাক্ষ মুকুল রায়ের

নিজস্ব প্রতিবেদন : "দেরিতে হলেও শুভবুদ্ধির উদয় হয়েছে। ভালো।" দিল্লিতে মোদী-মমতা বৈঠককে এভাবেই কটাক্ষ করলেন বিজেপি নেতা মুকুল রায়। এদিন ৭ লোককল্যাণ মার্গের প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘক্ষণ কথা হয় দুজনের মধ্যে।

বৈঠক সেরে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, খুব ভালো আলোচনা হয়েছে। জানান, জোর পরই বীরভূমের দেওচা-পাঁচমি কয়লাখনির উদ্বোধনের পরিকল্পনা রয়েছে। সেই উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী মোদীকে আমন্ত্রণ জানাতে এসেছিলেন তিনি। আগামিকাল সময় হলে অমিত'ভাই'-এর সঙ্গেও দেখা করবেন। তবে সবটাই 'চেয়ার টু চেয়ার' মিটিং বলে উল্লেখ করেন মমতা।

সেই কথার সূত্র ধরেই মুকুল রায় বলেন, "প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করা যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় স্বাভাবিক। দেরিতে হলেও শুভবুদ্ধির উদয় হয়েছে। ভালো।" প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হিসেবে মোদীর দ্বিতীয়বার শপথগ্রহণের দিন উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী। যদিও এদিন সেই প্রসঙ্গকে উল্লেখ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, শপথগ্রহণের সময় আসবেন ঠিক ছিল। কিন্তু কিছু অপ্রীতিকর ঘটনায় তখন আসতে পারেননি তিনি। বলে রাখি, আজ বিকালে মোদীর সঙ্গে মমতার বৈঠক চূড়ান্ত হওয়ার পর, রাজীব কুমারের গ্রেফতারি প্রসঙ্গ টেনেও খোঁচা দিয়েছিলেন মুকুল রায়।

আরও পড়ুন, দেওচা-পাঁচমির কয়লাখনি উদ্বোধনে মোদীকে আমন্ত্রণ মমতার, অমিত'ভাই'-এর সঙ্গেও সাক্ষাতের ইচ্ছাপ্রকাশ

এদিন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে রাজ্যের জন্য আর্থিক প্যাকেজ, রাজ্যের নামবদল নিয়ে কথা হলেও এনআরসি নিয়ে কোনও কথা হয়নি বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, "বাংলায় এনআরসি হওয়ার প্রশ্ন নেই। অসমের চুক্তি অনুযায়ী ওখানে এনআরসি হচ্ছে।" তাহলে এনআরসি-র প্রতিবাদে তৃণমূল কেন রাস্তায় নামছে? প্রশ্ন তুলেছেন মুকুল রায়। পাশাপাশি, এদিন ফের বাংলায় এনআরসি-র দাবিতে সোচ্চার হয়েছেন তিনি। বলেন, "এনআরসি তো পুরো দেশে হচ্ছে। শুধু বাংলায় নয়। আমরা মনে করি বাংলাতেও এনআরসি হওয়া উচিত।"