Jagdeep Dhankhar: 'এটা কোনও নির্বাচন নয়, এটা একটা যুদ্ধ', পুরভোট নিয়ে বিস্ফোরক রাজ্যপাল

প্রশাসনের দিকে আঙুল তুলে জগদীপ ধনখড় বলেন, ভোট আইনশৃঙ্খলা পরিস্থিতি যা দেখেছি তা অত্যন্ত ভয়ঙ্কর

Updated By: Feb 27, 2022, 07:35 PM IST
Jagdeep Dhankhar: 'এটা কোনও নির্বাচন নয়, এটা একটা যুদ্ধ', পুরভোট নিয়ে বিস্ফোরক রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: রাজ্য প্রশাসনের তরফে রাজ্যের ১০৮ পুরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে হওয়ার কথা বলা হলেও অশান্তি হয়েছে বিভিন্ন জায়গায়। কামারহাটি, ধুলিয়ান, ভাটপাড়া, জয়নগর, সোনমুখী, বহরমপুরের মতো জায়গায় অশান্তি হয়েছে। অভিযোগ এসেছে ১০০০-র বেশি। অশান্তিতে জড়িত থাকার অভিযোগে ৫২ জনকে আটক করেছে পুলিস। অন্যদিকে, ভোটে হিংসার অভিযোগ তুলে আগামিকাল ১২ ঘণ্টা বনধ ডেকেছে বিজেপি। এনিয়ে বিস্ফোরক প্রতিক্রিয়া জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রবিবার রাজ্যপাল বলেন, পুরভোটে প্রশাসন পুরোপুরি একটি শিবিরের পক্ষ নিয়েছে। যা দেখলাম তাতে মনে হচ্ছে এটা কোনও নির্বাচন নয় বরং একটি যুদ্ধ। এই যুদ্ধে প্রশাসনিক কাঠামো, প্রশাসনের আধিকারিকরা পক্ষপাতদুষ্ট। যাদের দায়িত্ব ছিল পরিস্থিতি স্বাভাবিক রাখা তারা তা রাখতে পারেননি। রাজ্য নির্বাচন কমিশনারকে বলেছি কাল সকাল দশটার আগে ভোটের পরিস্থিতি জানাতে হবে।

প্রশাসনের দিকে আঙুল তুলে জগদীপ ধনখড় বলেন, ভোট আইনশৃঙ্খলা পরিস্থিতি যা দেখেছি তা অত্যন্ত ভয়ঙ্কর। এটা একটা গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে দিতে পারে। এখানে আইনের নয় শাসকের শাসন চলছে। লোকসভা ও বিধানসভা নির্বাচনের মতে এই নির্বাচনেরও সমান মর্যাদা রয়েছে। দেশের ৫ রাজ্যে ভোট হচ্ছে। কোথাও এরকম দৃশ্য দেখেছেন? বাংলায় যা দেখলাম তা এক তাণ্ডব নৃত্য। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব যাদের তারা তাদের দায়িত্ব থেকে অনেক দূরে চলে গিয়েছেন।

রাজ্য নির্বাচন কমিশনকে নিশানা করে রাজ্যপাল বলেন, সবাই তাদের সাংবিধানিক এক্তিয়ারের মধ্যেই থাকুন। আশাকরি রাজ্য নির্বাচন কমিশনার তাঁর দায়িত্ব পালন করবেন। এখন আর কোনও অজুহাত নয়। কোনও স্পার্টনেস নয়। এখন সাংবিধানিক দায়িত্ব পালন করার সময়। গণতান্ত্রিক মূল্যবোধ বজায় রাখতে হবে যাতে মানুষের আস্থা উঠে না যায়। যা দেখলাম তা কল্পনাও করতে পারি না। এটা কোনও ভোট নয়। এটা একটা যুদ্ধ।

আরও পড়ুন-নন্দীগ্রামে হারের জ্বালা মেটাতে কাঁথিতে অকল্পনীয় অত্যাচার করা হচ্ছে, ভোট দিয়েই সরব শিশির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.