Nandigram case: 'হাইকোর্টের বিচারে অনাস্থা', শুভেন্দুর লিখিত বয়ানের নির্দেশ, পিছোল শুনানি

 আগামী ১ ডিসেম্বর শুনানি হবে।

Updated By: Nov 15, 2021, 05:02 PM IST
Nandigram case: 'হাইকোর্টের বিচারে অনাস্থা', শুভেন্দুর লিখিত বয়ানের নির্দেশ, পিছোল শুনানি
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে (Nandigram) বিধানসভা ভোটের ফলাফল নিয়ে সোমবার মামলার শুনানি সুপ্রিম কোর্ট ও হাইকোর্টে। এদিন নন্দীগ্রাম মামলার শুনানি পিছিয়ে দিলেন হাইকোর্টের বিচারপতি শম্পা সরকার। আগামী ১ ডিসেম্বর শুনানি হবে। তার আগে ২৯ নভেম্বরের মধ্যে শুভেন্দু অধিকারীকে তাঁর বয়ান লিখিত জমা দিতে হবে। 

প্রসঙ্গত, কলকাতা হাই কোর্টের বিচারে তাঁর আস্থা নেই বলে সুপ্রিম কোর্টকে জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতাকে এই বয়ানই লিখিত দিতে হবে বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। 

বিচারপতি কৌশিক চন্দর বেঞ্চ থেকে মামলা শম্পা সরকারের বেঞ্চে স্থানান্তরিত হওয়ায় অবশ্য মামলার বেঞ্চ বদল হওয়ায় আপত্তি তোলেন শুভেন্দু অধিকারী। সুবিচার নিয়ে অনাস্থা প্রকাশ করে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রাজ্যের বিরোধী দলনেতা। 

আরও পড়ুন, CAG: মালদহ-মুর্শিদাবাদে বন্যা-ত্রাণে দুর্নীতির অভিযোগ, CAG তদন্তের নির্দেশ হাইকোর্টের

এই পরিস্থিতিতে বিচারপতি শম্পা সরকার তিনমাসের জন্য হাই কোর্টে শুনানি মুলতুবি রাখেন। সেই সময় পেরিয়ে যাওয়ায় এই মাসেই ফের শুনানি হওয়ার কথা ছিল। সোমবার হাই কোর্টে নন্দীগ্রাম মামলাটির শুনানি পিছনোর আবেদন করেছিলেন রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দুর আইনজীবীরা। তারপরেই এদিন শুনানির দিন পিছিয়ে যায় কলকাতা হাইকোর্টে। 

প্রসঙ্গত, নন্দীগ্রাম কেন্দ্রে গণনায় কারচুপি সহ একাধিক অভিযোগে গত ১৭ জুন হাইকোর্টে মামলা দায়ের করেন বিধানসভা ভোটে নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিশানায় ছিলেন নন্দীগ্রাম কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.