Mamata Banerjee on LPG Price: এটাই হল 'ইন্ডিয়া'-র দম, রান্নার গ্যাসের দাম কমতেই সরব মমতা

Mamata Banerjee on LPG Price: এবছরের শেষদিকেই মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গানা, ছত্তিসগড় ও মিজোরামে বিধানসভা নির্বাচন হতে চলেছে। আর সম্ভবত আগামী বছর মে মাসেই হতে চলেছে লোকসভা নির্বাচন। তার আগেই গ্যাসের দাম কম করে কিছুটা চাপে ফেলে দিল বিরোধী জোটকে

Updated By: Aug 29, 2023, 07:28 PM IST
Mamata Banerjee on LPG Price: এটাই হল 'ইন্ডিয়া'-র দম, রান্নার গ্যাসের দাম কমতেই সরব মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের আগে একেবারে হেঁশেলে অভিযোগ বিজেপির। এক ধাক্কায় কমিয়ে দেওয়া হল রান্নার গ্যাসের দাম। সিলিন্ডার প্রতি দাম কমল ২০০ টাকা। রাখি ও ওনামের কথা মাথায় রেখে রান্নার গ্যাসের দাম কমানো হয়েছে বলেই দাবি কেন্দ্রের। তবে তা মানতে নারাজ তৃণমূল নেত্রী। গ্যাসের দাম কমার পর মমতার ট্যুইট, এই হল INDIA-র দম।

আরও পড়ুন-৩৮৩ পাতার চার্জশিট! সুতপা খুনে দোষী সাব্যস্ত সুশান্ত

রান্নার গ্যাসের দাম কম করার ঘোষণার পরই মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করেন, গত ২ মাসে এখনওপর্যন্ত মাত্র দুটো বৈঠক করেছে INDIA জোট। আর আজ দেখলাম রান্নার গ্যাসের দাম ২০০ টাকা কমে গেল। এটাই হল INDIA-র দম।

উল্লেখ্য, ইন্ডিয়া জোট তৈরি হওয়ার পর কিছুটা হলেও চাপে এনডিএ সরকার। রাজনৈতিক মহলের ধারনা বিরোধী জোট তৈরি হওয়ার পর তাই চাপে পড়েই আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছে এনডিএ। এবছরের শেষদিকেই মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গানা, ছত্তিসগড় ও মিজোরামে বিধানসভা নির্বাচন হতে চলেছে। আর সম্ভবত আগামী বছর মে মাসেই হতে চলেছে লোকসভা নির্বাচন। তার আগেই গ্যাসের দাম কম করে কিছুটা চাপে ফেলে দিল বিরোধী জোটকে। এমনটাই গুঞ্জন রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, বেশ কয়েকমাস ধরেই রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ১১০০ টাকার আসেপাশে ঘোরাফেরা করছে। সেক্ষেত্রে ২০০ টাকা দাম কমা করা অনেকটাই বড় বিষয়। এক ফলে রান্নার গ্যাসের দাম ৯০০ গিয়ে দাঁড়াবে। হাঁফ ছেড়ে বাঁচবে মধ্যবিত্ত।

মঙ্গলবার গ্যাস সিলিন্ডারের দাম কম করার কথা ঘোষণা করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। দাম কম করার কথা ঘোষণা করে অনুরাগ বলেন, সব ধরনের ব্যবহারকারীর জন্য গ্যাস সিলিন্ডারের দাম ২০০ টাকা কম করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। রাখির আগে দেশের মহিলাদের এটাই উপহার প্রধানমন্ত্রীর। এই সুবিধে পাবেন ৭৫ লাখ উজ্জ্বলা যোজনায় গ্যাস ব্যবহারকারী মানুষ। দাম কমায় উপকৃত হবে ৯.৬ কোটি মানুষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.