Bimal Gurung: "GTA নির্বাচন নয়, রাজনৈতিক সমাধান চাই", মমতাকে চিঠি গুরুংয়ের; ফের গোর্খাল্যান্ডের দাবি?

ইতিমধ্যে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফে রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়ে দেওয়া হয়েছে যে, জুন মাসে GTA নির্বাচন করতে চায় রাজ্য সরকার।

Updated By: May 14, 2022, 03:10 PM IST
Bimal Gurung: "GTA নির্বাচন নয়, রাজনৈতিক সমাধান চাই", মমতাকে চিঠি গুরুংয়ের; ফের গোর্খাল্যান্ডের দাবি?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: জিটিএ (GTA) নির্বাচন নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন বিমল গুরুং (Bimal Gurung)। "জিটিএ নির্বাচন চাই না। আগে রাজনৈতিক সমাধান হোক", মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) লেখা চিঠিতে দাবি জানালেন চিনি।

পাহাড়ের গোর্খা নেতার দাবি, বিজেপির হাত ছেড়ে তৃণমূলের সঙ্গে জোট করেছেন তাঁরা। তাই পাহাড়ের ১১টি গোর্খা জনগোষ্ঠীতে যতক্ষণ না তফশিলি জাতির তকমা দেওয়া হচ্ছে, ততক্ষণ সমাধান সম্ভব নয়। তাই, দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে স্থানী সমাধানের পরই নির্বাচনের পক্ষে সওয়াল করেন বিমল গুরুং (Bimal Gurung)। স্থায়ী সমাধান বলতে কী বলতে চাইলেন গুরুং? তবে কি ঘুরপথে পৃথক গোর্খাল্যান্ডের দাবি জানালেন তিনি? প্রশ্ন রাজনৈতিক মহলে। 

প্রসঙ্গত, মার্চ মাসে পাহাড় সফরে গিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) জানিয়েছিলেন যে, তিনি অতি দ্রুততার সঙ্গে GTA নির্বাচন করাতে চান তিনি। কারণ, প্রায় ৫ বছর ধরে GTA নির্বাচন বন্ধ রয়েছে। ফলে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা এবং জনকল্যাণমূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছেন পাহাড়বাসী। এই মর্মে, ইতিমধ্যে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফে রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়ে দেওয়া হয়েছে যে, জুন মাসে GTA নির্বাচন করতে চায় রাজ্য সরকার। সব কিছু ঠিকঠাক থাকলে তেমনটাই হতে চলেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.