পদ্ধতিতে ত্রুটি, রানাঘাটকাণ্ডে তদন্ত করবে না সিবিআই, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

রাণাঘাটকাণ্ডে সিবিআই তদন্ত খারিজ করে দেওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, রাণাঘাটকাণ্ডে যে সিবিআই তদন্ত হচ্ছে না, গতকাল তা কেন্দ্রের তরফে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয় রাজ্যকে।

Updated By: Mar 28, 2015, 09:51 AM IST
পদ্ধতিতে ত্রুটি, রানাঘাটকাণ্ডে তদন্ত করবে না সিবিআই, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: রাণাঘাটকাণ্ডে সিবিআই তদন্ত খারিজ করে দেওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, রাণাঘাটকাণ্ডে যে সিবিআই তদন্ত হচ্ছে না, গতকাল তা কেন্দ্রের তরফে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয় রাজ্যকে।

বৃহস্পতিবার সিবিআই জানিয়ে দেয়, রাজ্যের আবেদনে পদ্ধতিগত ত্রুটি থাকায় তারা এই ঘটনার তদন্তভার নিতে পারবে না।  মুখ্যসচিবকে লেখা সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরের চিঠি শুক্রবার নবান্নে পৌছয়। ২৪ মার্চের ওই চিঠিতে তদন্তভার না নেওয়ার কথা জানানো হয়েছে। রাজ্যের বক্তব্য, ১৮ মার্চ তদন্তভার দিতে চেয়ে সিবিআইকে চিঠি পাঠানো হয়। পরদিনই তদন্তভার গ্রহণ করার কথা জানায় সিবিআই। ২১ মার্চ গোয়েন্দারা রাজ্যে আসবেন বলেও জানানো হয় সিবিআইয়ের তরফে। তারপর সিবিআইয়ের পক্ষ থেকে আর কোনও যোগাযোগ করা হয়নি। পদ্ধতিগত ত্রুটির কারণে যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা রাণাঘাটকাণ্ডে তদন্তভার নিচ্ছে না, সিবিআইয়ের চিঠি পাওয়ার পর তা নিয়ে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন রাজ্যের প্রশাসনিক কর্তারা। রাজ্যের দাবি, সিবিআইকে যে আবেদন করা হয়, তাতে কোনও পদ্ধতিগত ত্রুটি হয়নি। সিবিআইয়ের ভূমিকায় ক্ষুব্ধ রাজ্য সরকার। বিষয়টি নিয়ে ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। 

.