বৃষ্টির পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গে, কমতে পারে তাপমাত্রা

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী ৪৮ ঘণ্টায় মুর্শিদাবাদ, বীরভূম, বীরভূম সন্নিহীত বর্ধমান, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ায় স্থানীয়ভাবে বর্জ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে বৃষ্টির পূর্বাভায় দিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: May 18, 2012, 11:47 AM IST

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী ৪৮ ঘণ্টায় মুর্শিদাবাদ, বীরভূম, বীরভূম সন্নিহীত বর্ধমান, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ায় স্থানীয়ভাবে বর্জ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে বৃষ্টির পূর্বাভায় দিয়েছে আবহাওয়া দফতর। তার ফলে তাপমাত্রা কিছুটা কমার সম্ভবনা রয়েছে এদিন।
শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বিকেলের দিকে শহরের কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চারের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং ও মালদহ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।    
 
বৃহস্পতিবার বর্ধমানের আউশগ্রামে প্রচণ্ড দাবদাহের জেরে সানস্ট্রোকে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বাঁকুড়ায় তাপমাত্রা ছিল ৪৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমান জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস। বীরভূমের তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি। পুরুলিয়ায় তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৪৫ ডিগ্রির আশেপাশে। দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম ও বর্ধমানের কিছু অংশে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

.