#উৎসব: বিধাননগরে থামবে না শিয়ালদহগামী ট্রেন! শ্রীভূমির ভিড় সামলাতে বড় সিদ্ধান্ত রেলের

কখন থেকে কার্যকর হবে সিদ্ধান্ত? 

Updated By: Oct 14, 2021, 03:45 PM IST
#উৎসব: বিধাননগরে থামবে না শিয়ালদহগামী ট্রেন! শ্রীভূমির ভিড় সামলাতে বড় সিদ্ধান্ত রেলের

নিজস্ব প্রতিবেদন: ভিড়ের চাপে বুধবারই শ্রীভূমির মণ্ডপ বন্ধ করেছে পুলিস। এবার বড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল। মানুষ যাতে শ্রীভূমির মণ্ডপ মুখো হতে না পারে, সেজন্য বিধাননগর স্টেশনে শিয়ালদহগামী ট্রেন না দাঁড় করানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে কার্যকর হবে এই সিদ্ধান্ত।

বুধবার সন্ধে থেকেই বিপুল মানুষ শ্রীভূমিতে প্রতিমা দর্শনে যান। সেখানে ব্রুজ খলিফা-র আদলে তৈরি মণ্ডপের আকর্ষণে কাতারে কাতারে মানুষ জড়ো হন। ছিল লেজার বিমের শো। তবে বিভিন্ন সমস্যার কারণে সেই লেসার শো বন্ধ করে দেওয়া হয়। বিমান চলাচলে অসুবিধার কারণে প্রথমে সেই শো বন্ধ হয়। এরপর বুধবার শ্রীভূমিমুখি দর্শনার্থীদের ভিড়ে উল্টোডাঙ্গায় প্রবল চাপ তৈরি হয়। শেষপর্যন্ত দেখা যায় রাস্তা-ফুটপাত সবেরই দখল নিয়েছে মানুষ। রাস্তা দিয়ে গাড়ি চালাতেও সমস্যা হয়। পুলিসের কাছ থেকে সেই রিপোর্ট পেয়ে আপাতত মণ্ডপ দর্শন বন্ধ করে দেয় ক্লাব কর্তৃপক্ষ। তবে কবে মণ্ডপের গেট ফের খুলে দেওয়া হবে, স্পষ্ট করা হয়নি। 

আরও পড়ুন: #উৎসব: মন্ত্রী সুজিতের শ্রীভূমির 'বুর্জ খলিফা' পুজোর সমালোচনা সাংসদ কল্যাণের মুখে!

আরও পড়ুন: #উৎসব: ভিড়ের চাপে দর্শন বন্ধ, তবুও শ্রীভূমির বুর্জ খলিফার বাইরে দর্শনার্থীদের ভিড়

কিন্তু, বৃহস্পতিবার সকালেও মণ্ডপের বাইরে ছিল লম্বা লাইন। সকালে আবহাওয়া ভালো থাকায় মণ্ডপে ছুটে যান বহু মানুষ। পানিহাটি, বেহালার মতো কলকাতা বিভিন্ন অংশের মানুষ, তেমনই আবার পড়শি রাজ্য বিহার থেকেও দর্শনার্থীরা যান। ট্রেন থেকে নেমেই সোজা শ্রীভূমির বুর্জ খলিফার টানে মণ্ডপের সামনে গেলেও রাস্তা থেকেই খালি হাতে ফিরতে হয় তাঁদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.