টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় কেন দেরিতে স্বতঃপ্রণোদিত মামলা? শোকজ কর্তব্যরত ওসি

টনার ১১ ঘণ্টা পর কেন স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

Updated By: Aug 13, 2019, 11:49 AM IST
টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় কেন দেরিতে স্বতঃপ্রণোদিত মামলা? শোকজ কর্তব্যরত ওসি

নিজস্ব প্রতিবেদন: থানায় ঢুকে তাণ্ডবের জের। ভূ্মিকা নিয়ে প্রশ্ন তুলে শোকজ করা হল টালিগঞ্জ থানার ওসি অনুপ ঘোষকে। ডিসি-র কাছ থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। এই ঘটনায় বিরক্ত সিপি অনুজ শর্মা। ঘটনার ১১ ঘণ্টা পর কেন স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। পাশাপাশি ঘটনার সময়ে কর্তব্যরত ওসি অনুপ ঘোষের ভূমিকা নিয়েও বিরক্ত তিনি।

 

ডিসি সাউথ এই ঘটনার রিপোর্ট তলব করেছে। পাশাপাশি ঘটনার সময়ে থানার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে বাকি অভিযুক্তদের শণাক্ত করার চেষ্টা চলছে। এই ঘটনায় আরও ২জনকে গ্রেফতার করেছে পুলিস।

মত্ত অবস্থায় বাইক চালানোর অপরাধে এক যুবককে আটকের ঘটনাকে কেন্দ্র করে রবিবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে টালিগঞ্জ থানা। রবিবার রাতে রুটিনমাফিক এলাকায় টহল দিচ্ছিল পুলিস। অভিযোগ, সেসময় চেতলার বাসিন্দা রণজয় হালদার নামে এক যুবককে মত্ত অবস্থায় বাইক চালানোর অপরাধে আটক করা হয়।খবর পেয়ে থানায় এসে হাজির হন যুবকের পরিবার ও প্রতিবেশীরা।

পুজোর পরেই কলকাতায় আসতে পারেন লিওনার্দো দি ক্যাপ্রিয়ো, দাবি নবান্নের

থানার সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। কয়েকজন থানায় ঢুকে গিয়ে টেবিল চাপড়ে পুলিসকে শাসান বলেও অভিযোগ। বাধা দিতে গেলে আক্রান্ত হন এক কনস্টেবল। তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।

যদিও যুবকের পরিবারের পাল্টা অভিযোগ, কর্তব্যরত পুলিস কর্মীরা মত্ত অবস্থায় তাঁদেরকেও মারধর করেন। পরে মধ্যরাতে ওই যুবককে ছেড়ে দেওয়া হয়।

টালিগঞ্জ থানার পুলিসের বিরুদ্ধেই অভিযোগ দায়ের করেছেন যুবকের পরিবারের সদস্যরা। ঘটনার প্রায় ১১ঘণ্টা পর পুলিসের তরফেও একটি স্বতোঃপ্রণোদিত মামলা দায়ের  করে পুলিস। আর তা নিয়েই ক্ষুব্ধ পুলিস কমিশনার তথা উচ্চ পদস্থ আধিকারিকরা।

 

.