close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নিয়ম মানেননি, টালিগঞ্জকাণ্ডে কড়া শাস্তির মুখে পড়তে চলেছেন ওসি

সূত্রের খবর, মঙ্গলবার ডিসি সাউথ যে রিপোর্ট দিয়েছেন তাতে ওসি স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর মানা হয়নি বলে জানিয়েছেন তিনি। 

Sukanta Mukherjee | Updated: Aug 13, 2019, 09:45 PM IST
নিয়ম মানেননি, টালিগঞ্জকাণ্ডে কড়া শাস্তির মুখে পড়তে চলেছেন ওসি

নিজস্ব প্রতিবেদন: টালিগঞ্জ থানায় দুষ্কৃতী তাণ্ডবের ঘটনায় ওসি অনুপ ঘোষের বিরুদ্ধে রিপোর্ট জমা পড়ল লালবাজারে। ওই রাতে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর মানা হয়নি বলে উল্লেখ করে লালবাজারে রিপোর্ট দিয়েছেন ডিসি সাউথ মিরাজ। রিপোর্টে কেন হামলাকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পুলিসের এত সময় লাগল তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে? কেন ঘটনাটি লালবাজারকে তৎক্ষণাৎ জানানো হয়নি তা-ও জানতে চাওয়া হয়েছে রিপোর্টে। 

 

বেপরোয়া মোটরসাইকেল ধরাকে কেন্দ্র করে গন্ডগোলের সূত্রপাত। রবিবার রাতে ২ যুবককে আটক করলে টালিগঞ্জ থানায় হামলা চালায় একদল দুষ্কৃতী। থানার ভিতরেই মারধর করা হয় ওসি-সহ পুলিসকর্মীদের। ঘটনায় মূল অভিযুক্ত পুতুল নস্কর-সহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিস। কিন্তু প্রশ্ন উঠেছে, থানায় ঢুকে পুলিস পেটানোর সাহস কোথা থেকে পেল দুষ্কৃতীরা? তাছাড়া রবিবার রাত ১১টার এই ঘটনায় কেন সোমবার সকাল ১১টায় দায়ের হল এফআইআর? পুলিস আক্রান্ত হওয়ার ঘটনাতে পুলিসেরই এফআইআর করতে কেন লাগল ১২ ঘণ্টা?

সূত্রের খবর, মঙ্গলবার ডিসি সাউথ যে রিপোর্ট দিয়েছেন তাতে ওসি স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর মানা হয়নি বলে জানিয়েছেন তিনি। পুলিস কমিশনারের দায়িত্ব নিয়ে অনুজ শর্মা সমস্ত থানার ওসি ও অন্যান্য পুলিস কমিশনারদের SoP মেনে চলতে কড়া নির্দেশ দিয়েছিলেন। সঙ্গে জানিয়েছিলেন, কোথাও আইন-শৃঙ্খলা ব্যবস্থা উদ্বেগজনক হলে সঙ্গে সঙ্গে জানাতে হবে লালবাজারকে। এক্ষেত্রে কোনওটিই মানা হয়নি বলে অভিযোগ।   

লালবাজার সূত্রের খবর, পুলিস কমিশনারের নির্দেশ মানতে ব্যর্থ হওয়ায় টালিগঞ্জ থানার ওসি অনুপ ঘোষের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছেন পুলিস কমিশনার অনুজ শর্মা।   

 

Tags: