close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

'জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণের থেকে মৃত্যু ভালো', পাল্টা চ্যালেঞ্জ মমতার

মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, গত ৪ বছরে তাঁর মতো ধর্মস্থানের জন্য কাজ আর কেউ করেননি।

Kamalika Sengupta | Updated: Aug 13, 2019, 08:29 PM IST
'জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণের থেকে মৃত্যু ভালো', পাল্টা চ্যালেঞ্জ মমতার

নিজস্ব প্রতিবেদন : "জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণ করার থেকে মরে যাওয়াই ভালো।" বাগবাজার গৌড়ীয় মঠে মহাপ্রভু শ্রীচৈতন্যর মহা মিউজিয়াম উদ্বোধন করতে গিয়ে বললেন মুখ্যমন্ত্রী। ধর্মকে হাতিয়ার করেই এবার পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

হিন্দুত্বকে সামনে রেখে এতদিন তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে বার বার সাম্প্রদায়িক তোষণের অভিযোগ শানিয়েছে বিজেপি। এদিন মহাপ্রভু শ্রীচৈতন্যর মিউজিয়াম উদ্বোধন করতে গিয়ে নাম না করে সরাসরি মোদীকে নিশানা করেন তৃণমূল নেত্রী। ফিরিয়ে দিলেন পাল্টা চ্যালেঞ্জ। মুখ্যমন্ত্রী বলেন, মোদী নিজের কুর্সি সামলাক আগে। মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, গত ৪ বছরে তাঁর মতো ধর্মস্থানের জন্য কাজ আর কেউ করেননি। এদিন মিউজিয়াম উদ্বোধনের পর সাংসদ তহবিল থেকে ৫০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। গেট তৈরি করা হবে বলে জানান তিনি। পাশাপাশি জানান, মঠটি পর্যটন সার্কিটের অন্তর্ভুক্তি করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, 'দিদিকে বলো'য় ফোন করে উদ্ধার পেলেন কর্নাটকে বন্যায় আটকে পড়া বাঙালি পরিবার

উল্লেখ্য, দুর্গাপুজা কমিটিগুলিকে আয়কর দফতরের নোটিস পাঠানোকে কেন্দ্র করে বিতর্কে তুঙ্গে। এই পরিস্থিতিতে আজ ধরনায় বসেছে তৃণমূলের বঙ্গজননী বাহিনী। বাংলায় বিজেপি দুর্গাপুজো বন্ধের চক্রান্ত করছে বলে তোপ দেগেছে তৃণমূল। এদিন, তৃণমূল নেত্রীর গলাতেও মেলে সেই সুর। দিল্লিতে বসে অপপ্রচার করা হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো করতে দিচ্ছে না বলে । তোপ দাগেন তিনি। পাল্টা হুঁশিয়ারি দেন, বাংলাকে ভয় দেখানোর চেষ্টা করে লাভ নেই। এরাজ্যে হাজার হাজার পুজো হয়। সেইসঙ্গে পুজো কার্নিভ্যালও হয়।