Kolkata Book Fair: কোভিড আবহে জানুয়ারিতেই কি বইমেলা? মুখ্যমন্ত্রীকে নয়া প্রস্তাব গিল্ডের

ভিড় নিয়ন্ত্রণ ও কোভিড বিধি নিয়ে সতর্ক আয়োজকরা।

Updated By: Jan 11, 2022, 11:16 PM IST
Kolkata Book Fair: কোভিড আবহে জানুয়ারিতেই কি বইমেলা? মুখ্যমন্ত্রীকে নয়া প্রস্তাব গিল্ডের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: করোনা পরিস্থিতিতে আপাতত স্থগিত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র (Kiff 2022) উৎসব। আর বইমেলা (Kolkata Book Fair)? সরকার চাইলে পিছিয়ে দিতে পারে। মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে সেই প্রস্তাব দেওয়ারই সিদ্ধান্ত নিল বুকসেলার্স অ্যান্ড পাবলিশার্স গিল্ড (Book Sellers and Publishers Guild)।

দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। জানুয়ারিতেই সল্টলেকের সেন্ট্রাল পার্কে অনুষ্ঠিত হতে চলেছে বইমেলা। কতদিন? ৩১ জানুয়ারি থেকে ১৩ ফ্রেরুয়ারি। থিম কান্ট্রি বাংলাদেশ। উদযাপিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবর্ষ। পালিত হবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর, নেতাজি সুভাষচন্দ্র বসু-র ১২৫তম জন্মবর্ষ, সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ এবং ভারতের স্বাধীনতার ৭৫ বছর।

আরও পড়ুন: GangaSagar Mela 2022: শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি, গঠিত দুই সদস্যের নয়া কমিটি

গত বছর করোনার কারণে বইমেলা হয়নি। এবছর ভিড় নিয়ন্ত্রণ ও কোভিড বিধি নিয়ে সতর্ক আয়োজকরা। বুকসেলার্স অ্যান্ড পাবলিশার্স গিল্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, বইমেলায় প্রবেশের ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক। শারীরিক দূরত্ব-সহ মেনে চলতে হবে অন্যন্য কোভিড বিধিও। গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্য়ায় জানিয়েছেন, 'আমরা সমস্ত আয়োজন করে রেখেছি। মানুষজনকেও বলছি, মেলায় প্রবেশ করতে গেলে ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া আবশ্যক। কিন্তু সেটাই বা কতটা নির্ভরযোগ্য বা যুক্তিযুক্ত হবে? তা নিয়ে চিন্তায় আছি'। তবে, বইমেলা আয়োজন করা যে অত্যন্ত প্রয়োজন, সেকথাও কিন্তু বলেছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.