Paikpara Housing Complex: শিশুরা লনে খেলতে পারবে কিনা ঠিক করতে ভোটাভুটি, তুঘলকিকাণ্ড পাইকপাড়ার আবাসনে

Paikpara Housing Complex:আবাসনের এক বাসিন্দা বলেন, কমপ্লক্সের মধ্যে খেলার জায়গা কম। করোনার সময় থেকে ওখানে বাচ্চারা খেলছে। আবাসনের কিছু চাইছেন লন খালি থাকুক বা শুধুমাত্র তা হাঁটার জন্য ব্যবহার করা হোক। ছোট বাচ্চার এখন এখানে খেলে। এনিয়েই সমস্যা

Updated By: May 21, 2023, 08:23 PM IST
Paikpara Housing Complex: শিশুরা লনে খেলতে পারবে কিনা ঠিক করতে ভোটাভুটি, তুঘলকিকাণ্ড পাইকপাড়ার আবাসনে

অর্নবাংশু নিয়োগী: ছাপা হচ্ছে ব্যালট পেপার, ব্যালট বক্স। হাউজিং কমপ্লেক্সে হবে ভোটাভুটি। কারণ জানলে অবাক হবেন। কমপ্লেক্সের আবাসিকরা ঠিক করতে পারছেন না তাদের কমপ্লেক্স শিশুরা খেলতে পারবে কিনা। তা নিয়েই ভোট নেওয়ার কথা ঠিক করেছেন আবাসিকরা। কলকাতার পাইকপাড়ার এক আবাসনে এমন তুঘলতি কাণ্ড শুনে চোখ কপালে উঠেছে অনেকের। তবে আবাসিকদের বক্তব্য, সমস্যাটা একেবারেই বাস্তবিক। পাইকপাড়ার অরবিট ভিউ নামের ওই আবাসনের নির্বাচনের ব্যালট পেপারে অপশন থাকছে, খেলা হোক, খেলা বন্ধ হোক। ব্যালটে থাকছে খেলার দিন ও সময় নির্ধারণের প্রক্রিয়া। 

আরও পড়ুন-মমতার কাছে কৃতজ্ঞ, অভিষেক সম্পর্কে বড় কথা বলে দিলেন মদন মিত্র

শিশুরা ক্রমশ মোবাইলমুখি হয়ে পড়ছে। পড়াশোনার চাপ বৃদ্ধি ও স্কুলের সময়ের কারণ অধিকাংশ শিশু এখন মাঠ বিমুখ। এরকম এক অবস্থায় এই আবাসনের মাঝে একটি সবুজ লন রয়েছে। সেখানে শিশুরা খেলতে পারবে কিনা তা নিয়েই বিতর্ক।  সেই লনে খেলা বন্ধ করতে ওই ভোটাভুটি করছে আবাসন ম্যানেজিং বোর্ড। তাদের বক্তব্য, ভোটাভুটি হোক সবাই কী চায়? ভোটে তিনটে অপশন রাখা হয়েছে। একটি হল শিশুরা খেলতে পারবে না। দ্বিতীয়ত খেলতে পারবে। তৃতীয়ত, শনি ও রবিবার বিকেল তিনটে থেকে ছটা পর্যন্ত শিশুরা খেলতে পারবে। ওই সময়সীমার আগে বা পরে খেলা যাবে না। যে কোনও একটি অপসনে টিক দেওয়া যাবে।

আবাসনের এক বাসিন্দা বলেন, কমপ্লক্সের মধ্যে খেলার জায়গা কম। করোনার সময় থেকে ওখানে বাচ্চারা খেলছে। আবাসনের কিছু চাইছেন লন খালি থাকুক বা শুধুমাত্র তা হাঁটার জন্য ব্যবহার করা হোক। ছোট বাচ্চার এখন এখানে খেলে। এনিয়েই সমস্যা। অন্যন্য এক আবাসিক মহিলা বলেন, যারা খেলা বন্ধ করছে তারাই ভোটের ভাষা ঠিক করছে। তারাই ভোট করাচ্ছে। এটা একেবার একতরফা সিদ্ধান্ত। তারা একবার বেবে দেখুন শিশুরা যখন মোবাইলে আশক্ত হয়ে পড়ছে তখন এটা ঠিক কিনা।  

জি ২৪ ঘণ্টার তরফে বোর্ড অব ডাইরেক্টরের কাছে মেসেজ করে বিষয়টি জানতে চাওয়া হয়েছিল। কেন এমন সিদ্ধান্ত? তার কোনও উত্তর পাওয়া যায়নি আবাস কর্তৃপক্ষের তরফ থেকে। তবে বহু আবাসিকের বক্তব্য, খুব শীঘ্রই ভোট হবে। এতে অধিকাংশ আবাসিকের সায় নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.