মেট্রো শহরে অসহায় বার্ধক্যের সঙ্গী এখন নিরাপত্তাহীনতা

ক্রমশ একলা হয়ে পরছেন প্রবীণরা। আর সেই নিঃসঙ্গতার সুযোগ নিয়েই হানা দিচ্ছে আততায়ী। অসহায় বৃদ্ধ-বৃদ্ধার নৃসংশ খুন এশহরে নতুন নয়। পাইকপাড়ার ঘটনা ফের একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল কতটা অসহায় মেট্রো শহরের বার্ধক্য।

Updated By: Jul 17, 2015, 07:57 AM IST
মেট্রো শহরে অসহায় বার্ধক্যের সঙ্গী এখন নিরাপত্তাহীনতা

ওয়েব ডেস্ক: ক্রমশ একলা হয়ে পরছেন প্রবীণরা। আর সেই নিঃসঙ্গতার সুযোগ নিয়েই হানা দিচ্ছে আততায়ী। অসহায় বৃদ্ধ-বৃদ্ধার নৃসংশ খুন এশহরে নতুন নয়। পাইকপাড়ার ঘটনা ফের একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল কতটা অসহায় মেট্রো শহরের বার্ধক্য।

স্বচ্ছল অবসর জীবন। একমাত্র সন্তান দেশের বাইরে। বৃহস্পতিবার ইন্দ্রলোক আবাসনের বাড়ি থেকে যখন পুলিসের গাড়িতে তোলা হয় নিহত দম্পতির দেহ, তখন আশপাশের বাড়িগুলি থেকে উঁকি মারছে সারিসারি বৃদ্ধ-বৃদ্ধার ভয়ার্ত মুখ।
 
শহরে ছড়িয়ে ছিটিয়ে ছিলেন অধ্যাপক দম্পতির আত্মীয়রা। খবর পেয়ে তারাও এসেছেন । উত্তর থেকে দক্ষিণ, এমন ছবি এখন শহরের সর্বত্র। সময়ের দাবির সঙ্গে তাল মেলাতে হচ্ছে তরুণ প্রজন্মকে। গতির সঙ্গে পাল্লা দিতে গিয়ে  জীবন থেকে হারিয়ে যাচ্ছেন বৃদ্ধ মা-বাবা মাসি-পিসিরা।  নিট ফল একাকিত্বে ভরা বার্ধ্যক্য। এ শহরের  বার্ধ্যক্য শুধু হাতড়ে বেড়ায় অ্যালবামের পাতা।

অসহায় বার্ধক্য। সেই সঙ্গে যোগ হয়েছে নিরাপত্তাহীনতার চোখ রাঙানি। ইন্দ্রলোক আবাসনের ঘটনা মনে করিয়ে দিচ্ছে এ শহরে বার্ধক্যেও পৌছেও মিলছে না নিরাপত্তার চাবিকাঠি।

.