পুরনো অ্যাডমিটেই টেট পরীক্ষায় বসতে পারবেন পরীক্ষার্থীরা, ২৪ ঘন্টায় ঘোষণা শিক্ষামন্ত্রীর

২৪ ঘণ্টার স্টুডিওয় মুখোমুখি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। টেট পরীক্ষায় সারা রাজ্যজুড়ে বিশৃঙ্খলা এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের 'তাণ্ডব' প্রসঙ্গে খোলামেলা উত্তর দিলেন শিক্ষামন্ত্রী।    

Updated By: Jul 4, 2015, 09:45 AM IST
পুরনো অ্যাডমিটেই টেট পরীক্ষায় বসতে পারবেন পরীক্ষার্থীরা, ২৪ ঘন্টায় ঘোষণা শিক্ষামন্ত্রীর

ওয়েব ডেস্ক: ২৪ ঘণ্টার স্টুডিওয় মুখোমুখি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। টেট পরীক্ষায় সারা রাজ্যজুড়ে বিশৃঙ্খলা এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের 'তাণ্ডব' প্রসঙ্গে খোলামেলা উত্তর দিলেন শিক্ষামন্ত্রী।    

টেট পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায়ের প্রতিক্রিয়া: 

টেটের ফর্ম বিলি নিয়ে রাজ্যজুড়ে বিশৃঙ্খলা। বৃহস্পতিবার, শুক্রবার কোথাও কোথাও ফর্মের কালোবাজারিও চলল। ২৪ ঘণ্টার স্টুডিওয় শিক্ষামন্ত্রীর অভিযোগ, শুধু কালোবাজিরিই নয়, টেটের ফর্ম বিলি ভেস্তে দেওয়ারও চেষ্টা হচ্ছে। ফর্ম না পেলে স্লিপ দেখিয়ে ফর্ম তোলা যাবে। প্রয়োজনে বাড়বে সময়সীমা। ২৪ ঘণ্টার স্টুডিওয় ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। পাশাপাশি শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ২০১২ টেটে অকৃতকার্যদের আইকার্ড থাকলে নতুন করে ফর্ম তুলতে হবে না। ২০১৪ টেটে পরীক্ষার্থীরা পুরনো অ্যাডমিটেই পরীক্ষায় বসতে পারবেন।
 

কলকাতা বিশ্ববিদ্যালয়ে 'তাণ্ডব' প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায়ের প্রতিক্রিয়া:  

কলকাতা বিশ্ববিদ্যালয়ে বুধবার কী হয়েছিল? কারা মার খেয়েছেন। কারা মেরেছে। সে ছবি তাঁর কাছে আছে। ২৪ ঘণ্টার স্টুডিওয় দাবি করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কী ঘটছে, তা দেখার জন্য পাঠানো হয় তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি অশোক রুদ্রকে। ২৪ ঘণ্টাকে বলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেদিন অশোক গাঙ্গুলী, আব্দুল মান্নান বা বিকাশ রঞ্জন ভট্টাচার্য কেন সেখানে গিয়েছিলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষামন্ত্রী।

.