"নেতা আমার, পুলিস আমার, দেখে নেব", উল্টোডাঙায় যাত্রীদের চোখরাঙানি অটোচালকদের

গন্তব্যে নিয়ে যাওয়ার জন্য ৫০- ১০০টাকা ভাড়া চাইছেন অটোচালকরা। বেশি টাকায় কাটা রুটে যাত্রী নিয়ে যেতে শুরু করেন অটোচালকরা।

Updated By: Sep 18, 2018, 12:06 PM IST
"নেতা আমার, পুলিস আমার, দেখে নেব", উল্টোডাঙায় যাত্রীদের চোখরাঙানি অটোচালকদের

নিজস্ব প্রতিবেদন : ফের অটো দৌরাত্ম্য। অফিস টাইমে ফের দুর্ভোগের শিকার হলেন নিত্যযাত্রীরা। অটো দৌরাত্ম্যের জেরে উল্টোডাঙায় পথ অবরোধ করলেন যাত্রীরা। পাল্টা যাত্রীদের রীতিমতো দেখে নেওয়ার হুঁশিয়ারি দিলেন উল্টোডাঙার অটোচালকরা।

দিন কয়েক আগেই অটো দৌরাত্ম্যের প্রতিবাদে পথে নেমেছিলেন নিত্যযাত্রীরা। অটোচালকদের দৌরাত্ম্য রুখতে হস্তক্ষেপ করে প্রশাসনও। কিন্তু তারপরেও যে পরিস্থিতির কোনও পরিবর্তন হয়নি, এদিনের ঘটনা তারই প্রমাণ।

আরও পড়ুন, ৫৬ ঘণ্টা পার, এখনও জ্বলছে বাগরি, হিমশিম দমকলকর্মীরা

এদিন সকালে অফিস টাইমে উল্টোডাঙায় অটো ধরে গন্তব্যে যেতে গিয়ে ফের হেনস্থার শিকার হলেন যাত্রীরা। অভিযোগ, বেশি টাকায় কাটা রুটে যাত্রী নিয়ে যেতে শুরু করেন অটোচালকরা। এদিকে রুটের অটোর লাইন বাড়তে থাকে। এই পরিস্থিতিতে বিক্ষোভ ফেটে পড়েন যাত্রীরা। অটোচালকদের বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। রীতিমতো হাতাহাতির পরিস্থিতি তৈরি হয় সেখানে।

৩০, ৩০এ বাসস্ট্যান্ড অবরোধ করেন তাঁরা। অটোর পথ আটকে রাস্তায় বসে পড়েন যাত্রীরা। তাঁদের অভিযোগ, ঠিক আগের মতোই গন্তব্যে নিয়ে যাওয়ার জন্য ৫০ টাকা- ১০০টাকা ভাড়া চাইছেন অটোচালকরা। কোনও প্রতিকার নেই। নিত্যযাত্রীরা প্রতিবাদ করতেই অটোচালকরা তাঁদের পাল্টা হুঁশিয়ারি দেন। যাত্রীদের উদ্দেশে অটোচালকদের বলতে শোনা যায়, "নেতা আমার, পুলিস আমার, আমরা দেখে নেব।"

আরও পড়ুন, যেমন খুশি ভাড়া, কাটা রুট, দুর্ব্যবহার! অটোর জুলুমে জেরবার আম আদমি

যাত্রী বিক্ষোভ সামলাতে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছয় ট্রাফিক পুলিস। পুলিস পৌঁছনোমাত্রই তাদের কাছে ক্ষোভ উগরে দেন নিত্যযাত্রীরা। অচিরে এই 'যন্ত্রণা থেকে স্থায়ী মুক্তি'র ব্যবস্থা করার জন্য দাবি জানান তাঁরা। প্রসঙ্গত, সোমবার ছিল বিশ্বকর্মা পুজো। যাত্রীদের অভিযোগ, বিশ্বকর্মা পুজো উপলক্ষে সোমবার ১০ টাকা করে বেশি ভাড়া নেন অটোচালকরা। প্রায় আধঘণ্টা বিক্ষোভ চলার পর অবরোধ তুলে নেন যাত্রীরা। বিক্ষোভের ঘটনায় ৩ জন যাত্রীকে আটক করা হয়েছে উল্টোডাঙায়।

.