Rujira Banerjee: ভবানীপুরে ভোটের দিনই রুজিরাকে তলব, অভিষেক-পত্নীর বিরুদ্ধে দিল্লির আদালতে ED

সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ।

Updated By: Sep 19, 2021, 02:10 PM IST
Rujira Banerjee: ভবানীপুরে ভোটের দিনই রুজিরাকে তলব, অভিষেক-পত্নীর বিরুদ্ধে দিল্লির আদালতে ED

নিজস্ব প্রতিবেদন: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-র করা অভিযোগের ভিত্তিতে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (Rujira Banerjee) ডেকে পাঠাল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট (Patiala House Court)। ৩০ সেপ্টেম্বর তাঁকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে। ঘটনাচক্রে ওই দিনই ভবানীপুরে উপনির্বাচন। 

কয়লা কাণ্ডে বারবার তলব করা হলেও হাজিরা দেননি রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। এই অভিযোগে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ED-র আবেদনের ভিত্তিতেই রুজিরাকে তলব করেছে আদালত। ৩০ সেপ্টেম্বর তাঁকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Punjab: রবিবারই পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী ঘোষণা? Sidhu থেকে Ambika Soni চর্চায় একাধিক নাম

কয়লাকাণ্ডের তদন্তে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরাকে (Rujira) দিল্লিতে ডেকে পাঠায় ইডি। রুজিরা চিঠি দিয়ে জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই সন্তানকে নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয়। বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা। ৫ সেপ্টেম্বর দিল্লিতে গিয়ে কিন্তু ইডি দফতরে হাজিরা দেন অভিষেক। টানা ৯ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ পর্ব।  ২১ সেপ্টেম্বর তৃণমূল সাংসদক ফের দিল্লিতে তলব করা হয়েছে। 

আরও পড়ুন: Ram Mandir: রাম মন্দিরের জন্য বিশ্বের ১১৫ দেশ থেকে এল পবিত্র জল, গ্রহণ করলেন রাজনাথ

ইতিমধ্যে কয়লাকাণ্ডে ইডি-র সমনকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরা (Rujira Banerjee)। স্থগিতাদেশের আর্জি জানিয়েছেন তাঁরা। মামলাটি গ্রহণ করেছে আদালত। মঙ্গলবার মামলার শুনানি।