Durga Puja 2024: শহর ফিরল 'উত্‍সবে'! মহালয়ার দিনই দমবন্ধ ভিড় শ্রীভূমিতে...

Durga Puja 2024: আরজি কাণ্ডে প্রতিবাদে তখন কর্মবিরতি চলছিল জুনিয়র ডাক্তারদের। সঙ্গে স্বাস্থ্যভবনের সামনে অবস্থান-ধরনাও। 'উৎসবে ফেরার' বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে দানা বেঁধেছিল বিতর্ক।  আমজনতার একটা অংশও দাবি করেছিল, এবার পুজো হলেও উৎসব হবে না। কিন্তু পুজোয় যে এবছর 'উত্‍সব'-ই হতে চলেছে, তার ইঙ্গিত মিলল মহালয়াতেই।  

Updated By: Oct 2, 2024, 11:26 PM IST
Durga Puja 2024: শহর ফিরল 'উত্‍সবে'! মহালয়ার দিনই দমবন্ধ ভিড় শ্রীভূমিতে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে তোলপাড় চলছে রাজ্যে। 'উৎসবে ফিরব না' বলেই বার্তা  দিচ্ছিলেন অনেকেই। কিন্তু মহালয়া দিনে মুখ্যমন্ত্রী উদ্বোধন করার পরই ভিড় উপচে পড়ল শ্রীভূমিতে! 'উত্‍সবে'ই ফিরল শহর।

আরও পড়ুন:  Sealdah Station: বদলে যাবে শিয়ালদহ স্টেশনের নাম? রেলমন্ত্রীর কাছে দাবি বিজেপি সাংসদের.....

কলকাতা বিমানবন্দর লাগোয়া শ্রীভূমি স্পোটিং ক্লাবে পুজোর প্রধান উদ্যোক্তা খোদ রাজ্যের  দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী সুজিত বসু। আজ, মহালয়ার দিনেই এই পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এরপর সন্ধ্য়া গড়াতে মানুষের ঢল নাম মণ্ডপে। শ্রীভূমির পুজোতে অবশ্য ভিড় হয় প্রতিবছরই। তবে এবছরের পরিস্থিতি আলাদা।

আরজি মেডিক্যাল ও কলেজ হাসপাতালে ঘটে দিয়েছে নৃশংস হত্যাকাণ্ড। ধর্ষণ করে খুন করা হয়েছে তরুণী চিকিত্‍সককে। প্রতিবাদে পথে নেমেছে জুনিয়র ডাক্তাররা। রোজই কোনও কোনও কর্মসূচি হচ্ছে। বস্তুত, মহালয়ার দিনে শহরে মহামিছিল ও মহাসমাবেশ করলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের যোগ্য সঙ্গত দিচ্ছেন সাধারণ মানুষও।  ফলে মনে করা হয়েছিল, এবারের পুজোতে হয়তো সেইভাবে ভিড় লক্ষ্য নাও করা যেতে পারে। কিন্তু মহালয়ার সন্ধের শ্রীভূমির মণ্ডল সব ধারণা বদলে দিয়েছে।

আরও পড়ুন:  Kolkata Doctor Rape And Murder Case: অনুমতি ৭টা পর্যন্তই, পুলিস পৌঁছতেই তড়িঘড়ি মহামিছিলে ইতি জুনিয়রদের....

আরজি কাণ্ডে প্রতিবাদে তখন কর্মবিরতি চলছিল জুনিয়র ডাক্তারদের। সঙ্গে স্বাস্থ্যভবনের সামনে অবস্থান-ধরনাও। 'উৎসবে ফেরার' বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে দানা বেঁধেছিল বিতর্ক।  আমজনতার একটা অংশও দাবি করেছিল, এবার পুজো হলেও উৎসব হবে না। কিন্তু পুজোয় যে এবছর 'উত্‍সব'-ই হতে চলেছে, তার ইঙ্গিত মিলল মহালয়াতেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.