শান্তিনিকেতন, পিংলা সহ রাজ্যে ৫ ধর্ষণ মামলায় CBI তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা

শান্তিনিকেতন, নামখানা, পিংলা, ময়নাগুড়ি এবং নেত্রা, এই ৫টি ঘটনায় রাজ্য পুলিসে অনাস্থা প্রকাশ করেছেন বিজেপি লিগাল সেলের আইনজীবীরা। 

Updated By: Apr 18, 2022, 04:34 PM IST
শান্তিনিকেতন, পিংলা সহ রাজ্যে ৫ ধর্ষণ মামলায় CBI তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা

নিজস্ব প্রতিবেদন : পাঁচটি ধর্ষণের মামলায় সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। মামলা দায়ের করলেন বিজেপি লিগাল সেলের আইনজীবীরা। শান্তিনিকেতন, নামখানা, পিংলা, ময়নাগুড়ি এবং নেত্রা, এই ৫টি ঘটনায় রাজ্য পুলিসে অনাস্থা প্রকাশ করেছেন বিজেপি লিগাল সেলের আইনজীবীরা। সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। মামলাটি গ্রহণ করেছে হাইকোর্ট। আগামিকাল শুনানির সম্ভাবনা।

প্রসঙ্গত, কদিন আগেই রাজ্য়ের ঘটে যাওয়া চারটি ধর্ষণ মামলায় আইপিএস দময়ন্তী সেনের (IPS Damayanti Sen) নজরদারিতে তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। মাটিয়া, ইংরেজবাজার, দেগঙ্গা ও বাঁশদ্রোণী ধর্ষণ কাণ্ডে তদন্তের নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি (Calcutta High Court)।

মাটিয়া, ইংরেজবাজার, দেগঙ্গা ও বাঁশদ্রোণীর ধর্ষণ কাণ্ড নিয়ে কলকাতা হাইকোর্টে  (Calcutta High Court) একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। মামলাকারীদের তরফে দময়ন্তী সেনকে (Damayanti Sen) চেয়ে প্রস্তাব দেওয়া হয়। রাজ্যের তরফে আইপিএস সুমনবালা সাহুর নাম প্রস্তাব করা হয়। কিন্তু শেষপর্যন্ত আদালত দময়ন্তী সেনকেই বেছে নেয়।   

সেদিন শুনানির সময় প্রধান বিচারপতি বলেছিলেন, "আমরা প্রতিটি ঘটনার দিকে আলাদা করে নজর রাখছি। যদি কোনও ঘটনায় আলাদা করে কোন এজেন্সি বা কোন বিচারপতির নেতৃত্বে তদন্তের প্রয়োজন হয়, সেটাও আমরা করব। এই ধরনের ঘটনায় আমি বাকরুদ্ধ। আগে দিল্লি বা দেশের অন্য জায়গা থেকে এই ধরনের অভিযোগ পাওয়া যেত।" একদিন বাদে ২০ এপ্রিল, ওই মামলার পরবর্তী শুনানি রয়েছেন।

আরও পড়ুন, Shantiniketan Gang Rape: স্কেচে শনাক্ত, ২ নাবালক সহ শান্তিনিকেতন নাবালিকা গণধর্ষণে গ্রেফতার ৪

Birbhum Rape: 'ভালোবেসে ডেকে' নিয়ে গিয়ে ধর্ষণ করে খুন? কীর্ণাহারে মাঠে মিলল মহিলার রক্তাক্ত দেহ

Debra Minor Girl Rape: ফাঁকা বাড়িতে ঢুকে নাবালিকাকে 'ধর্ষণ', অভিযুক্ত প্রতিবেশী যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.