বিক্ষোভের শঙ্কা, সন্ধেয় নয়, আলো থাকতেই আকাশপথে কলকাতায় আসবেন মোদী

১১ জানুয়ারি বিকেল ৫টায় আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। সেই সময় এগিয়ে আনা হল। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Jan 10, 2020, 06:30 PM IST
বিক্ষোভের শঙ্কা, সন্ধেয় নয়, আলো থাকতেই আকাশপথে কলকাতায় আসবেন মোদী

নিজস্ব প্রতিবেদন: CAA নিয়ে বিক্ষোভের মাঝেই কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী। মোদীর বাংলা সফরে জায়গায় জায়গায় বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করেছে বিরোধীরা। বিক্ষোভের আশঙ্কায় প্রধানমন্ত্রী আকাশপথেই কলকাতায় আসবেন। সে কারণে এগিয়ে আসল তাঁর কলকাতা অবতরণের সময়। 

১১ জানুয়ারি বিকেল ৫টায় আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। তারপর সড়কপথে আসতেন কলকাতায়। সেই সময় এগিয়ে আনা হল। দুপুর ৩.৩০ থেকে ৪টের মধ্যে কলকাতা বিমানবন্দরে  নামবেন মোদী। সেখান থেকে হেলিকপ্টার আসবেন রেসকোর্সে।  কেন সময় বদল? বিকেল ৫টায় নামলে সড়কপথে কলকাতায় আসতে হত প্রধানমন্ত্রীকে। সেক্ষেত্রে বিক্ষোভের ঝক্কি সামলাতে হত প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি-কে।  সে কারণে আকাশপথ বাছা হল বলে মনে করা হচ্ছে। 

৪টেয় ডালহৌসির ওল্ড কারেনসি ভবনে যাবেন মোদী। এরপর সন্ধে ৭টায় মিলেনিয়াম পার্কে হাওড়া ব্রিজে নতুন 'আলো ও শব্দ' ব্যবস্থার উদ্বোধন করবেন।  সেখান থেকে যাবেন বেলুড়মঠে। বিক্ষোভের আশঙ্কায় জিটি ধরে নয়, বরং জলপথেই বেলুড়ে পৌঁছবেন প্রধানমন্ত্রী।     

সন্ধেয় প্রধানমন্ত্রীর সম্মানে নৈশভোজের আয়োজন করেছেন জগদীপ ধনখড়। নৈশভোজে আমন্ত্রিতদের সঙ্গে দেখা করতে পারেন প্রধানমন্ত্রী। রাজভবনেই রাত্রিবাস করবেন। প্রধানমন্ত্রীর চেয়ারে বসার পর প্রথমবার শহরে রাত কাটাবেন মোদী। ১২ জানুয়ারি, রবিবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবে রাজ্য বিজেপির প্রতিনিধি দল। আরও অনেকের সঙ্গে তাঁর সাক্ষাতের কথা। সকাল ১১টায় পোর্টট্রাস্টে ১৫০ বছর পূর্তির অনুষ্ঠানে নেতাজি ইন্ডোরে থাকবেন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে একমঞ্চে থাকতে পারেন মুখ্যমন্ত্রীও। 

আরও পড়ুন- ঐশীর নেতৃত্বে বামপন্থী ছাত্ররাই হস্টেলে হামলা চালায়, প্রমাণ দিল দিল্লি পুলিস

.