close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সরকারি চাকরির ভুয়ো নিয়োগপত্র উদ্ধার নিউটাউনে, পাকড়াও ৪

ওই ৪ জনকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, ধৃতরা বিভিন্ন সরকারি চাকরির ওয়েবসাইটে ঢুকে পরীক্ষার্থীদের তালিকা দেখে তাঁদের রোল নম্বর এবং বাকি তথ্য সংগ্রহ করত।

Updated: Mar 15, 2019, 04:42 PM IST
সরকারি চাকরির ভুয়ো নিয়োগপত্র উদ্ধার নিউটাউনে, পাকড়াও ৪

নিজস্ব প্রতিবেদন: নিউটাউনে গেস্ট হাউসের ঘর ভাড়া করে চলত সরকারি চাকরির ভুয়ো নিয়োগপত্র তৈরির কাজ। লোকসভা নির্বাচনের আগে রুটিন তল্লাসি চালাতে গিয়েই সেই প্রতারণা চক্র ফাঁস করল নিউটাউন থানার পুলিস। ঘটনায় ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন: 'স্পর্শকাতর বুথ' বিতর্কে কমিশনের রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য, চাপে বিরোধীরা

নিউটউনের ডি ই ব্লকের ৪০ নম্বর গেস্টহাউসের ৪ তলায় চলত এই কাজ। গেস্টহাউস থেকে বিভিন্ন সরকারি দফতর ও পুলিশে চাকরি দেওয়ার ভুয়ো নিয়োগপত্র উদ্ধার করেছে পুলিস। পাশাপাশি উদ্ধার করা হয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয় সহ মধ্যশিক্ষা পর্ষদের অ্যাডমিট কার্ড। মিলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগ এবং স্কুল সার্ভিস কমিশনে নিয়োগের প্রচুর ফাঁকা এবং ভরা নিয়োগপত্র, সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন, পাবলিক সার্ভিস কমিশনের অ্যাডমিট কার্ড, স্ট্যাম্প, জাল লোগো, কম্পিউটার,প্রিন্টার মেশিন সহ প্রচুর নথি। পুলিশ সূত্রে খবর, ধৃতরা ৩ মাসের জন্য ভাড়া নিয়েছিল ওই গেস্টহাউস। 

ওই ৪ জনকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, ধৃতরা বিভিন্ন সরকারি চাকরির ওয়েবসাইটে ঢুকে পরীক্ষার্থীদের তালিকা দেখে তাঁদের রোল নম্বর এবং বাকি তথ্য সংগ্রহ করত। তারপর ওই প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে বলা হত, টাকার বিনিময়ে তাঁরাই চাকরির ব্যবস্থা পাকা করে দেবেন। এরপর মোটা টাকার বিনিময়ে ওই ভুয়ো নিয়োগপত্র প্রার্থীদের দিতেন ধৃতরা। এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত বা শহরে তাঁদের আর কোনও আস্তানা রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিস। 

 

Tags: