Kolkata: বড় সাফল্য পুলিসের, আনন্দপুরে বাংলাদেশি গ্রেফতার কাণ্ডে পুলিসের জাল নথি তৈরির মাস্টারমাইন্ড

 জেরায় জানা গিয়েছে ওইসব বাংলাদেশিকে ভুয়ো নথি বানিয়ে দিয়ে বিদেশে পাঠানোর ব্যবস্থা করতো বিজয় রায়

Updated By: Dec 27, 2021, 01:24 PM IST
Kolkata: বড় সাফল্য পুলিসের, আনন্দপুরে বাংলাদেশি গ্রেফতার কাণ্ডে পুলিসের জাল নথি তৈরির মাস্টারমাইন্ড

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই কলকাতার আনন্দপুর থেকে গ্রেফতার করা হয় ২১ জন বাংলাদেশিকে। জাল নথি ব্যবহার করে তারা লুকিয়ে ছিল শহরের বুকে। এবার সেই ঘটনার তদন্তে নেমে বড়সড় সাফল্য পেল পুলিস। 
ধৃত বাংলাদেশিদের জন্য জাল নথি তৈরির মাস্টারমাইন্ডকে গ্রেফতার করল পুলিস। বিজয় রায় নামে ওই ব্যক্তির বাড়ি থেকে ভুয়ো প্যান কার্ড ও আধার কার্ড তৈরির যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশিদের গ্রেফতারের ঘটনায় তদন্তে নেমে নবদ্বীপ থেকে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত বিজয় রায়। তাঁর বাড়ি নদিয়ার কৃষ্ণৃনগরের কোতয়ালি। বিজয়কে জেরা করে জানা গিয়েছে তার বাড়িতেই ফেক আধার কার্ড ও প্যান কার্ড তৈরি করা হতো।

আনন্দপুরের গুলশান কলোনি থেকে ওইসব বাংলাদেশিকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ এসটিএফ। তারপরই কলকাতা পুলিসের অভিযানে আরও কয়েকজন বাংলাদেশি গ্রেফতার হয়। তারপরই গতকাল ওই মাস্টারমাইন্ডকে গ্রেফতার করে পুলিস। জেরায় জানা গিয়েছে ওইসব বাংলাদেশিকে ভুয়ো নথি বানিয়ে দিয়ে বিদেশে পাঠানোর ব্যবস্থা করতো বিজয় রায়। সেইসব নথি দেখিয়ে তৈরি হতো পাসপোর্ট। তা নিয়েই দক্ষিণ আফ্রিকা, মধ্য প্রাচ্যের দেশগুলিতে ওইসব বাংলাদেশিকে পাঠিয়ে দেওয়া হতো।

আরও পড়ুন-দেশে ফের ঊর্ধ্বমুখী করোনায় মৃত্যুর সংখ্যা, ওমিক্রন বেড়ে ৫৭৮

বিজয় রায়কে জিজ্ঞাসাবাদ করে তার অন্যান্য সহযোগীদের নাগাল পেতে চাইছে পুলিস। পুলিস সূত্রে খবর আনন্দপুরে ২১ বাংলাদেশি গ্রেফতারের পরও আরও বাংলাদেশিদের যখন ধরপাকড় শুরু হয় তখনই তার বাড়ি থেকে  জাল নথি তৈরির নথি সরাতে শুরু করে বিজয়। সেইসব যন্ত্রপাতির খোঁজ শুরু করেছে পুলিস। পাশাপাশি, বিজয়কে জেরা করে জানার চেষ্টা হচ্ছে তার সঙ্গে আর কারা ওই বাংলাদেশিদের সঙ্গে জড়িত। খোঁজ নেওয়া হচ্ছে এখনওপর্যন্ত কতজন বাংলাদেশিকে ভুয়ো প্যান, আধার তৈরি করে বিদেশে পাঠিয়ে দিয়েছে বিজয় রায়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.