Haridevpur Bomb Case: ব্যবসায়ীকে ফাঁসাতেই বোমা রাখা হয় অটোয়, হরিদেবপুরকাণ্ডে পুলিসের জালে ৪

গোটা ঘটনার পরিকল্পনা কার? ওই দুই জনকে জেরা করে বেরিয়ে আসে ভৈরব বসুর নাম

Updated By: Apr 24, 2022, 01:32 PM IST
Haridevpur Bomb Case: ব্যবসায়ীকে ফাঁসাতেই বোমা রাখা হয় অটোয়, হরিদেবপুরকাণ্ডে পুলিসের জালে ৪

নিজস্ব প্রতিবেদন: হরিদেবপুরে অটোয় বোমা ও আগ্নেয়াস্ত্র রাখার ঘটনার কিনারা করে ফেলল পুলিস। পুলিসের জালে ৪ জন। 

ওই ঘটনায় ভৈরব বসু, স্বপন মিত্র, অজিত দাস ও বাবুল দলুই নামে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিস। ব্যবসায়ীক প্রতিদ্বন্দ্বীকে ফাঁসাতেই ওইসব বোমা রাখা হয় বলে প্রাথমিক তদন্তে উঠে আসছে। বিশ্বজিত বিশ্বাস নামে ওই ব্যসায়ীকে বিপাকে ফেলতে ওই পরিকল্পনা করে ভৈরবরা। কাজ করতে স্বপনকে টাকা দেয় ভৈরব। টাকা পেয়ে অজিত দাসের কাছে অস্ত্র কেনে স্বপন। 

এলাকার সিসিটিভি ফুটেজ দেখে বোমা রাখার অভিযোগে ওই ৪ জনকে গ্রেফতার করেছে পুলিস। টানা ৫ ঘণ্টা ধরে ওই ফুটেজ খতিয়ে দেখে সাফল্য পেল পুলিস। ফুটেজ দেখে নজরে আসে একটি বাইক ও তার নম্বর প্লেট। সেই নম্বরের সূত্র ধরে প্রথমে খোঁজ পাওয়া যায় স্বপন মিত্রের। স্বপন মিত্রকে বাইক চালাতে দেখা যায়। তার পেছনে বসেছিল বাবলু দলুই। বাইকে থেকে বোরখা পরে নেমে প্লাস্টিকের একটি প্যাকেটে ভরে অটোতে বোমা ও বন্দুক রেখে আসে বাবলু। 

গোটা ঘটনার পরিকল্পনা কার? ওই দুই জনকে জেরা করে বেরিয়ে আসে ভৈরব বসুর নাম। ভৈরব বসু ফাঁসাতে চেয়েছিল বিশ্বজিত্ বিশ্বাসকে। তার ফাইনান্সের ব্যবসা। ওই বিশ্বজিতের গ্যারেজে একটি অটোর মধ্যে বোমারা রাখার ব্যবস্থা করে ভৈরব। উদ্দেশ্যে ছিল ওই বোমা ধরা পড়লে যাতে বিশ্বজিতের ইজ্জত নষ্ট হয় ও তার গ্যারেজ বন্ধ হয়ে যায়। এদের সবাইকে জেরা করে খোঁজ মেলে অস্ত্র কারবারি অজিত দাসের।

পুলিস সূত্রে খবর গত এক দশক ধরে দক্ষিণ শহরতলি, ডায়মন্ডহারবার, বাসন্তী, ক্যানিং ও ভাঙ্গর এলাকায় অস্ত্র সরবারহ করে আসছে। পুলিসের খাতায় সে একজন দাগী অপরাধী। এই অজিতের সন্ধান ভৈরবকে দিয়েছিল বাবলু দলুই। বাবুল আবার স্বপন মিত্রের পরিচিত। এদিকে অস্ত্র রেখে আসার পরও পুলিস বিশ্বজিত্কে না ধরায় ফের একইভাবে বাইক চালিয়ে এসে এলাকা রেইকি করে য়ায় বাবলু।

উল্লেখ্য, গতকাল হরিদেবপুর এলাকায় একি চাইল্ড হোমের পাশে একটি গ্যারেজে দাঁড়িয়ে থাকা একটি অটোতে ১৯টি তাজা বোমা, একটি বন্দুক ও কার্তুজ পাওয়া য়ায়। ওই বিপুল বিস্ফোরক বিস্ফোরণ হলে কী হতে পারত তা ভেবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। তদন্তে নামে পুলিস।

আরও পড়ুন-Kolkata: খাস কলকাতায় উদ্ধার আগ্নেয়াস্ত্র, পরিত্যক্ত অটো থেকে বাজেয়াপ্ত তাজা বোমা, দেশি পিস্তল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.