close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পুলিসকর্মীদের জন্য খুশির খবর, খুব তাড়াতাড়ি বাড়ছে বেতন

বুধবার ছিল বিধানসভার অধিবেশের তৃতীয় দিন। এদিনের অধিবেশনে বিরোধীদের প্রশ্নের উত্তর দিতে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী নিজে। সেখানেই রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির আশ্বাস দেন তিনি।

Updated: Jun 26, 2019, 05:05 PM IST
পুলিসকর্মীদের জন্য খুশির খবর, খুব তাড়াতাড়ি বাড়ছে বেতন

নিজস্ব প্রতিবেদন: এবার বিধানসভায় দাঁড়িয়ে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “বেতন কমিশনকে ৩ মাসের মধ্যে সুপারিশ জমা দিতে বলেছি।”

 

বুধবার ছিল বিধানসভার অধিবেশের তৃতীয় দিন। এদিনের অধিবেশনে বিরোধীদের প্রশ্নের উত্তর দিতে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী নিজে। সেখানেই রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির আশ্বাস দেন তিনি। বলেন, “পে কমিশন ডিসেম্বর পর্যন্ত সময় চেয়েছিল। কিন্তু আমি তাদের ৩ মাসের মধ্যে সুপারিশ দিতে অনুরোধ করেছি।”

আপনাদের ভালোই বলছি, বাম-কংগ্রেসকে বার্তা ‘স্নেহময়ী’ দিদির

তিনি বলেন, পুলিস কর্মীরা সপ্তাহে ১দিন করে ছুটি পান। ফলে বছরে ৫২ দিন বেশি কাজ করেন তাঁরা। সেক্ষেত্রে অতিরিক্ত ১ মাসের বেতন পান পুলিসকর্মীরা। এবার আরও তাঁরা ২২ দিনের বেতন ভাতা হিসাবে পাবেন বলে ঘোষণা করেন তিনি।

এর আগে বেশ কয়েকবার পুলিসকর্মীদের  ‘দাওয়াই’ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  প্রশাসনিক সভা থেকে পুলিসের উদ্দেশে তিনি বলেছিলেন, “আপনারা বেশি ব্যালেন্স করার চেষ্টা করছেন।” এদিনের বিধানসভা থেকে পুলিসকর্মীদের ‘সন্তুষ্ট’ করতে অতিরিক্ত ভাতা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।