শহরে কেন বারবার বিদ্যুত্‍পৃষ্ট হয়ে মৃত্যু? CESC-র কাছে রিপোর্ট তলব বিদ্যুত্‍মন্ত্রীর

রিপোর্ট দিতে হবে রাজ্য বিদ্যুত্‍ পর্ষদকেও।

Updated By: Jun 19, 2021, 03:09 PM IST
শহরে কেন বারবার বিদ্যুত্‍পৃষ্ট হয়ে মৃত্যু? CESC-র কাছে রিপোর্ট তলব বিদ্যুত্‍মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: গত কয়েক দিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে। রাস্তার জমা জলে মাছ ধরতে গিয়ে ফের বিদ্যুস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের। বারবার কেন এমন ঘটনা ঘটছে? রাজ্য বিদ্যুত্‍ পর্ষদ ও CESC-র কাছে রিপোর্ট তলব করলেন বিদ্যুত্‍মন্ত্রী অরূপ বিশ্বাস।

জানা গিয়েছে, মৃতের নাম সুজয় মণ্ডল। বাড়ি, পাটুলি থানা এলাকার এন ৩৬২ বিপি টাউনশিপে। স্ত্রী অন্তঃস্বত্ত্বা। লাগাতার বৃষ্টি জল জমে গিয়েছে এলাকায়। গতকাল, বিকেলে রাস্তার জমা দলে মাছ ধরার চেষ্টা করছিলেন সুজয়। তখন কোনওভাবে ঝুলন্ত তারের সংস্পর্শে চলে আসেন তিনি। সঙ্গে সঙ্গেই বিদ্যুত্‍পৃষ্ট হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পাটুলি থানার পুলিস ও CESC-র টিম। কিছুক্ষণের জন্য এলাকার বিদ্য়ুত্‍ সংযোগ বিচ্ছিন্ন করে উদ্ধার করা হয় ওই যুবকের দেহ।

আরও পড়ুন:পর্ণশ্রীর ফ্ল্যাট থেকে উদ্ধার বৃদ্ধের মৃতদেহ, আত্মহত্যা নাকি খুন? তদন্তে পুলিস

CESC-র দাবি, যে এলাকায় দুর্ঘটনা ঘটেছে, সেই এলাকার তিনটি লাইভ ওয়ারই ঠিক আছে। তবে, আর্থ ওয়ার  ছিঁড়ে পড়েছে। কিন্তু তা থেকে বিদ্য়ুত্‍পৃষ্ট হওয়ার সম্ভাবনা কম। তাহলে? ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে সংস্থার টিম। এলাকার সমস্ত হুকিং কেটে দেওয়ার নির্দেশ দিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম। এর আগে গতমাসে রাজভবনের সামনে বিদ্যুত্‍পৃষ্ট হয়ে মারা গিয়েছিলেন ঋষভ মণ্ডল নামে এক যুবক।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)