টাস্ক ফোর্স গঠনের পরও অগ্নিমূল্য সবজি বাজার

ফের অগ্নিমূল্য সবজির বাজার। লঙ্কা থেকে শুরু করে বেগুন, পটল, আলুসহ দাম বেড়েছে সবকিছুরই। কয়েকদিন আগে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে আনতে টাস্কফোর্স গঠনের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। গঠিত হয় নজরদারি কমিটিও। সেইমত রাজ্যের সর্বত্র বাজার পরিদর্শনে নামেন টাস্কফোর্সের সদস্যেরা।

Updated By: Jul 24, 2012, 09:04 PM IST

ফের অগ্নিমূল্য সবজির বাজার। লঙ্কা থেকে শুরু করে বেগুন, পটল, আলুসহ দাম বেড়েছে সবকিছুরই। কয়েকদিন আগে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে আনতে টাস্কফোর্স গঠনের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। গঠিত হয় নজরদারি কমিটিও। সেইমত রাজ্যের সর্বত্র বাজার পরিদর্শনে নামেন টাস্কফোর্সের সদস্যেরা। সরকারি নজরদারিতে কিছুদিন দাম নিয়ন্ত্রণে এলেও ফের বেড়েছে সব্জির দাম। 
মঙ্গলবার শহরের বাজারে সবজির গড়পরতা দর অনেকটা এইরকম...
 
টম্যাটো ৫০ টাকা
কাঁচালঙ্কা ৮০ টাকা
পটল ২০ টাকা
উচ্ছে ৩০ টাকা
শসা ৩০ টাকা
ঢ্যাঁড়শ ২০ টাকা
বেগুন ৩০ টাকা
ঝিঙে ২০ টাকা
ক্যাপসিকাম ৭০ টাকা
লাউ ১৫ টাকা পিস
ফুলকপি ৪০ টাকা পিস
বাঁধাকপি ২৫ টাকা পিস
চন্দ্রমুখি আলু ১৬ টাকা
জ্যোতি আলু ১৪ টাকা
রেশন দোকান গুলিতে আলু বিক্রি শুরু হলেও বাজারে আলুর দামও তেমন কমেনি। মাঝে সপ্তাহখানেকের জন্য একটু নিয়ন্ত্রণে এসেছিল দাম। তারপর আবার সেই এক অবস্থা। সবজির বাজার ফের আগুন। সৌজন্য সেই মধ্যস্বত্তভোগিরা। কখনও রমজান মাসের দোহাই দিয়ে, কখনও দক্ষিণবঙ্গে বৃষ্টি না হবার অছিলায় দামের পারদ কৃত্রিমভাবে তুলে ক্রেতার আতঙ্ক বাড়িয়েই চলেছেন তারা। খোদ মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপেও যা কমেনি বলে আমজনতার অভিযোগ।
 
 

.