পেনশন পেতে নাজেহাল স্বাধীনতা সংগ্রামীরা

স্বাধীনতা সংগ্রামীদের রাজ্য সরকার এতদিন যে পেনশন দিত সেই টাকা সরাসরি অ্যাকাউন্টে পড়ে যেত। কিন্তু গত জুন মাস থেকে সরকার চেকের মাধ্যমে পেনশন দেওয়া শুরু করেছে।

Updated By: Jul 24, 2012, 04:17 PM IST

স্বাধীনতা সংগ্রামীদের রাজ্য সরকার এতদিন যে পেনশন দিত সেই টাকা সরাসরি অ্যাকাউন্টে পড়ে যেত। কিন্তু গত জুন মাস থেকে সরকার চেকের মাধ্যমে পেনশন দেওয়া শুরু করেছে। আর এতেই দেখা দিয়েছে বিপত্তি। প্রায় তিরিশটি চেক বাউন্সের ঘটনা ঘটেছে এ রাজ্যে। পেনশনের টাকা নিয়ে এমন বিড়ম্বনার মধ্যে পড়ে রাজ্য সরকারের সমালোচনায় মুখর স্বাধীনতা সংগ্রামীরা।
দক্ষিণ কলকাতার পল্লিশ্রী অঞ্চলের বাসিন্দা লীলা করঞ্জাই। স্বামী স্বাধীনতা সংগ্রামী ভবেশ করঞ্জাইয়ের মৃত্যুর পর থেকে নিয়মিত ভাতা পেয়ে আসছিলেন লীলাদেবী। কিন্তু জুন মাসে রাজ্য সরকার চেকের মাধ্যমে ভাতা দেওয়ার নিয়ম চালু করেছে। ফলে এতদিনের মতো ব্যাঙ্কের অ্যাকাউন্টে টাকা পড়েনি, জুন মাসের ভাতা লীলাদেবী চেকের মাধ্যমে পেয়েছেন। কিন্তু সেই চেক বাউন্স করেছে।  চেক বাউন্সের ঘটনা শুধু লীলাদেবীর ক্ষেত্রেই নয়। আরও বেশ কয়েক জনের একই অভিজ্ঞতা হয়েছে। গোটা ঘটনা নিয়ে আলোড়ন পড়েছে এ জি বেঙ্গল দফতরেও। এই ঘটনায় যথেষ্টই ক্ষুব্ধ স্বাধীনতা সংগ্রামীরা।

.