সারদা কাণ্ডে রবীন দেবকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই

সারদাকাণ্ডে আজ সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন  সিপিআইএম নেতা রবীন দেব। বৃহস্পতিবারই তাঁকে ডেকে পাঠায় সিবিআই।  আর আজ  দলের নির্দেশেই সূচি কাটছাঁট করে  সিবিআই দফতরে যান এই সিপিআইএম নেতা। প্রায় তিন ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। সিবিআই সূত্রে খবর, প্রয়োজনে ফের তাঁকে ডাকা হতে পারে।

Updated By: Sep 19, 2014, 09:25 PM IST
সারদা কাণ্ডে রবীন দেবকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই

কলকাতা: সারদাকাণ্ডে আজ সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন  সিপিআইএম নেতা রবীন দেব। বৃহস্পতিবারই তাঁকে ডেকে পাঠায় সিবিআই।  আর আজ  দলের নির্দেশেই সূচি কাটছাঁট করে  সিবিআই দফতরে যান এই সিপিআইএম নেতা। প্রায় তিন ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। সিবিআই সূত্রে খবর, প্রয়োজনে ফের তাঁকে ডাকা হতে পারে।

সিবিআইয়ের চিঠি পেয়েছিলেন বৃহস্পতিবার। জানিয়েছিলেন তিনি ব্যস্ত। সময়মতো যাবেন সিবিআই দফতরে।  কিন্তু দলের নির্দেশে শুক্রবারই সিবিআই দফতরে হাজির হন সিপিআইএম নেতা রবীন দেব। জানান, সারদার একটি মামলার সাক্ষী হিসাবে ডাকা হয়েছে তাঁকে।

রবীন দেবকে টানা তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকেরা। জিজ্ঞাসাবাদ পর্ব  শেষে রবীন দেব জানান, সিবিআই ইতিমধ্যেই যাঁদের জেরা করেছে, তাঁদের মধ্যে কেউ তাঁর নাম উল্লেখ করেন। আর সেবিষয়ে জানতেই তাঁকে ডেকে পাঠানো হয়।    

সারদাকাণ্ডে সিবিআই রবীন দেবকে ডেকে পাঠানোয় কিছুটা অস্বস্তিতে সিপিআইএম।

কে তাঁর নাম উল্লেখ করেছেন, বা কোন প্রসঙ্গে করেছেন,  সেবিষয়ে কিছু জানাননি রবীন দেব।  তবে সিবিআই সূত্রে খবর, সারদা গোষ্ঠী তারার যে চারটি চ্যানেল কিনেছিল, সেই কেনাবেচা প্রসঙ্গেই ওঠে রবীন দেবের নাম। অভিযোগ, তিনি এই গোটা লেনদেনে মধ্যস্থকারীর ভূমিকা পালন করেছেন। পাশাপাশি ময়দান রাজনীতির সঙ্গেও তাঁর যোগ ছিল কিনা তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সে কারণেই আবারও হয়তো তাঁকে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হতে পারে।