নগরপালের 'সশস্ত্র বহিরাগত' তত্ত্ব উড়িয়ে দিয়ে যাদবপুরের পাশে দাঁড়ানোর শপথ নিল প্রেসিডেন্সি

আন্দোলনরত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতেই সেদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন প্রেসিডেন্সির ছাত্ররা। তবে বহিরাগত হিসেবে কোন গণ্ডগোল করেননি তাঁরা। বহিরাগত বিতর্কে এমনই দাবি যাদবপুরের ছাত্রদের। এমনকি তাঁদের হাতে কোন অস্ত্র ছিল না বলেও দাবি ছাত্রদের।

Updated By: Sep 19, 2014, 09:19 PM IST
নগরপালের 'সশস্ত্র বহিরাগত' তত্ত্ব উড়িয়ে দিয়ে যাদবপুরের পাশে দাঁড়ানোর শপথ নিল প্রেসিডেন্সি

কলকাতা: আন্দোলনরত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতেই সেদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন প্রেসিডেন্সির ছাত্ররা। তবে বহিরাগত হিসেবে কোন গণ্ডগোল করেননি তাঁরা। বহিরাগত বিতর্কে এমনই দাবি যাদবপুরের ছাত্রদের। এমনকি তাঁদের হাতে কোন অস্ত্র ছিল না বলেও দাবি ছাত্রদের।

নগরপালের 'সশস্ত্র বহিরাগত'  মন্তব্যের পরই ওঠে বিতর্কের ঝড়। বহিরাগত প্রসঙ্গে যাদবপুরের ছাত্ররা জানান, বন্ধু হিসেবে সহমর্মিতা দেখাতেই মঙ্গলবার তাঁদের পাশে দাঁড়ান প্রেসিডেন্সির ছাত্ররা। তাঁরা কেউই সেদিন সশস্ত্র ছিলেন না বলেও দাবি ছাত্রদের।

এফভিও- পাশে থাকার বার্তা দিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সমর্থনে শুক্রবার বিরাট মিছিল বের হয় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে। মিছিল ছিল পুলিসের সদর দফতর লালবাজার মুখি। কিন্তু তার অনেক আগেই বি বি গাঙ্গুলী স্ট্রিটে পুলিস আটকে দেয় মিছিল। মিছিলে পুলিসের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। ছাত্র ঐক্যের বার্তা দিতে শনিবার নন্দন থেকে শুরু হওয়া মহামিছিলেও পা মেলাবেন প্রেসিডেন্সির ছাত্রছাত্রীরা।