বিকালে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা

র্শিদাবাদ, নদিয়া, বীরভূম-সহ দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে মঙ্গলবার।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Apr 17, 2020, 12:09 PM IST
বিকালে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ ও সংলগ্ন বাংলাদেশ ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ অক্ষরেখা বিহারের উপর দিয়ে  উত্তর প্রদেশ পর্যন্ত বিস্তৃত। তার জেরে উত্তরবঙ্গে সোমবার পর্যন্ত ঝড় বৃষ্টির পূর্বাভাস। মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম-সহ দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে মঙ্গলবার।
কলকাতা সংলগ্ন এলাকায় বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে।

কীসের ভিত্তিতে কলকাতা-সহ রাজ্যের ৪ জেলাকে হটস্পট নির্ধারণ? এবার তথ্য দিয়ে স্পষ্ট করল কেন্দ্র
সকালে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি।  গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ১° কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৫২ থেকে ৯০ শতাংশ, বৃষ্টি হয়েছে সামান্য।
শুক্রবার বিকেল বা সন্ধ্যায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের দু-একটি জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা ঝড়ো হাওয়া বইতে পারে। বৃষ্টির সম্ভাবনা বেশি নদিয়া, মুর্শিদাবাদ,  বীরভূম।
উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আজ ঝড় বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং  এলাকায় বৃষ্টির সম্ভাবনা বেশিবৃষ্টি হবে সিকিমেও।

.