স্পষ্ট হল BJP-র ৫৬ ইঞ্চির গডফাদার পরাজয় স্বীকার করে নিয়েছেন: Abhishek

অধিবেশন পণ্ড করার অভিযোগে এক দিনের জন্য তৃণমূলের ৬ সাংসদকে সাসপেন্ড করেন চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু (Venkaiah Naidu)।

Updated By: Aug 4, 2021, 10:40 PM IST
স্পষ্ট হল BJP-র ৫৬ ইঞ্চির গডফাদার পরাজয় স্বীকার করে নিয়েছেন: Abhishek

নিজস্ব প্রতিবেদন: অধিবেশন পণ্ড করার অভিযোগে রাজ্যসভা (Rajya Sabha) থেকে সাসপেন্ড করা হয়েছে তৃণমূলের ৬ সাংসদ (TMC MPs)। সাসপেন্ড হয়েছেন দোলা সেন, নাদিমূল হক, মৌসম নূর, শান্তা ছেত্রী, আবিররঞ্জন বিশ্বাস এবং অর্পিতা ঘোষ। এই ঘটনায় বিজেপিকে (BJP) তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

টুইটারে অভিষেক (Abhishek Banerjee) লেখেন,'আমাদের সাংসদদের সঙ্গে যা করা হয়েছে তাতে স্পষ্ট, বিজেপির ৫৬ ইঞ্চির গডফাদার পরাজয় স্বীকার করে নিয়েছেন।' ওই টুইটেই তাঁর হুঁশিয়ারি,'আমাদের সাসপেন্ড করতে পারেন, কিন্তু কণ্ঠরোধ করতে পারবেন না। আমাদের লোকেদের ও সত্যের জন্য এক ইঞ্চি লড়াই ছাড়ব না। রক্তের শেষ বিন্দু পর্যন্ত লড়াই চলবে।' 

এ দিন রাজ্যসভার অধিবেশন শুরু হওয়ার পর ওয়েলে নেমে আসেন তৃণমূল-সহ বিরোধী সাংসদরা। প্ল্যাকার্ড হাতে নিয়ে পেগাসাস-কাণ্ডের প্রতিবাদে সোচ্চার হন। নিজ আসনে ফিরে যাওয়ার অনুরোধ করেন চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু (Venkaiah Naidu)। কিন্তু কথা শোনেনি তৃণমূল সাংসদরা। অধিবেশন পণ্ড করার অভিযোগে এক দিনের জন্য তৃণমূলের ৬ সাংসদকে সাসপেন্ড করেন বেঙ্কাইয়া। ক'দিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে কাগজ ছিনিয়ে ছিঁড়ে দেওয়ায় চলতি অধিবেশন থেকে সাসপেন্ড করা হয়েছিল তৃণমূল সাংসদ শান্তনু সেনকে।    

আরও পড়ুন- WB Flood: সারা বছরে গড়ে বৃষ্টিপাত ১৪০০ মিলিলিটার, ক'দিনেই প্রায় অর্ধেক বারিধারা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)