Exclusive: শোভন তৃণমূলে ফিরলে বিজেপিতে আসতে পারেন স্ত্রী রত্না? জোর জল্পনা

 সৌমিত্র খাঁ ও শোভন-জায়া রত্নার মধ্যে ঘণ্টাখানেকের বৈঠর। 

Updated By: Nov 7, 2019, 09:08 PM IST
Exclusive: শোভন তৃণমূলে ফিরলে বিজেপিতে আসতে পারেন স্ত্রী রত্না? জোর জল্পনা

অঞ্জন রায়

শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপির দূরত্ব প্রকট। তাঁরা তৃণমূলে ফিরতে চলেছেন বলে খবর। ভাইফোঁটায় কালীঘাটে মমতার বাড়িতে শোভনের উপস্থিতির পরই শুরু হয়েছিল জল্পনা। শোভনের বিজেপিযাত্রার পর তৃণমূলে গুরুত্ব বেড়েছিল স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের। সেই রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে ঘণ্টাখানেক বৈঠক করলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।    

জগদ্ধাত্রী পুজোয় বেলেঘাটার একটি ফ্ল্যাটে আমন্ত্রিত ছিলেন সৌমিত্র খাঁ ও শোভন-জায়া রত্না। তাঁদের মধ্যে প্রায় ঘণ্টাখানেক কথা হয়েছে বলে খবর। বৈঠকের কথা অস্বীকার করেননি সৌমিত্র খাঁ। জি ২৪ ঘণ্টা ডিজিটালকে বিষ্ণুপুরের সাংসদ বলেন, ''রাজনৈতিক দলের নেতানেত্রীদের সাক্ষাত্ হলে রাজনীতি নিয়েই তো আলোচনা হবে। এটাই তো স্বাভাবিক। ওনার সঙ্গে অনেক কথা হয়েছে।'' রত্নাদেবী কি বিজেপিতে আসছেন? ইঙ্গিতপূর্ণ হেসেছেন সৌমিত্র খাঁ। বলে রাখি, লোকসভা ভোটের আগে মুকুল রায়ের হাত ধরে দলবদল করেছিলেন সৌমিত্র খাঁ। ২০১৪ সালে বিষ্ণুপুরেই জিতেছিলেন তৃণমূলের টিকিটে।         

সৌমিত্র খাঁয়ের সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার করে নিয়েছেন রত্না চট্টোপাধ্যায়। তাঁর কথায়,''এমনিই গল্প হয়েছে। কোনও বৈঠক হয়নি। অনুষ্ঠান বাড়িতে গেলে যেমন মানুষের সঙ্গে দেখা হয় আর কি! বিজেপিতে যাওয়ার পর বৈশাখী-শোভনের নানা কথা শুনলাম।''                  

চলতি বছর ১৪ অগাস্ট শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন। তারপর হাজরা মোড়ে প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলে রত্নার গুরুত্ব বাড়ানোর নির্দেশ দেন। বলেছিলেন, ''পার্থ দা'কে বলছি রত্নাকে কাজে লাগাবেন। তুমি দুঃখ পেও না। শ্বশুরবাড়ি, বাপের বাড়ি আছে, তোমার পাশে তৃণমূল কংগ্রেস পরিবারও। কারও অনৈতিক কাজ করা উচিত নয়। নৈতিক কাজ করা উচিত। সারা ভারতের মহিলাদের পাশে রয়েছে তৃণমূল।'' স্বাভাবিকভাবে তৃণমূলের অন্দরে গুরুত্ব বাড়ে রত্না। জল্পনা চলছিল, ২০২১ সালে বিজেপি যদি শোভনকে প্রার্থী করে, তার বিরুদ্ধে রত্নাকে নামিয়ে খেলা জমিয়ে দিতে পারে তৃণমূল। 

আরও পড়ুন- বৈঠকে অনুপস্থিত শোভন, তাড়াহুড়ো নয়, ধীরে চলো নীতি নিচ্ছে তৃণমূল

দেবশ্রী রায়কে কেন্দ্র করে শোভনের সঙ্গে বিজেপির দূরত্ব এখন সর্বজনবিদিত। ফলে শোভন-বৈশাখীর সঙ্গে বিজেপির গাঁটছড়া মাসখানেকেই হয়ে গিয়েছে আলগা। শোভনের তৃণমূলে ফেরা এখন নাকি সময়ের অপেক্ষা! ঘটনা হল, শোভন তৃণমূলে ফিরলে রত্নার পক্ষে দলে থাকা আদৌ কতটা সম্ভব! আর সেই বাস্তবতা অস্বীকার করার উপায় নেই। এমতাবস্থায় রত্নার গন্তব্য বিজেপি হলে অন্তত বিস্মিত হওয়ার কোনও উপকরণ থাকবে না বলেই মত রাজনৈতিক মহলের একাংশের।

আরও পড়ুন- অনৈতিক কাজ উচিত নয়, মহিলাদের পাশে তৃণমূল, রত্নাকে আশ্বাস দিয়ে নিশানা মমতার