BGBS 2023| Dr Devi Shetty: কাজ পাবেন ১০ হাজার মানুষ, ২ বছরেই রাজ্যে সুপার স্পেশালিটি হাসপাতাল ডা দেবী শেঠির

BGBS 2023| Dr Devi Shetty: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'অগ্নিকন্যা' বলে সম্বোধন করে রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান। তিনি বলেন, 'বাংলা এখন অন্যতম বিনিয়োগের গন্তব্য। রিলায়েন্স   ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে। আগামী ৩ বছরে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব

Updated By: Nov 21, 2023, 06:41 PM IST
BGBS 2023| Dr Devi Shetty: কাজ পাবেন ১০ হাজার মানুষ, ২ বছরেই রাজ্যে সুপার স্পেশালিটি হাসপাতাল ডা দেবী শেঠির

সুতপা সেন: বাংলায় বিনিয়োগ করতে পারে রাশিয়া। এমনটাই সূত্রের খবর। আগামী ৩ বছরে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে রিলায়েন্স গ্রুপ। পাশাপাশি এবার বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নিউ টাউনে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে এমনসব খবরের মধ্যে বড় কথা শোনালেন দেশের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা দেবী শেঠি।

আরও পড়ুন- '২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব', রাজ্যে বিরাট লগ্নি-ঘোষণা আম্বানির...

একসময় কলকাতায় বাইপাসের ধারে একটি হাসপাতালে ছিলেন ডা দেবী শেঠি। বাংলা ছেড়ে তিনি এখন কর্ণাটকে তৈরি করেছেন নারায়ানা হৃদয়ালয়ের মতো নামী হাসপাতাল। এবার বিশ্ববঙ্গ সম্মেলনে এসেছেন ডা দেবী শেঠি। সেখানেই তিনি বাংলার জন্য ভালো খবর শোনালেন। দেবী শেঠি বলেন, ৩৩ বছর আগে যখন এসেছিলাম তখন আমি জুনিয়র হার্ট চিকিৎসক। ইচ্ছে ছিল সমাজের গরিব মানুষের হৃদরোগের যেভাবে চিকিত্সা হয় তা বদল করা। বাংলার মানুষ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। শুধু হার্টের চিকিত্সাই নয়, গোটা দেশে চিকিত্সা ব্যবস্থাই বদলে গিয়েছে। বাংলার মানুষ আমাকে রিয়েল লাইফ হিরো বানিয়েছে। বাংলার কাছে কৃতজ্ঞ এইজন্য যে বাংলা গোটা দেশকে পথ দেখিয়েছে। আমার একটা স্বপ্ন রয়েছে। এই শহরে আমি একটি হাসপাতাল গড়ব। যে হাসপাতালে হার্টের চিকিত্সা, ক্যান্সারের চিকিত্সা, অরগ্যান ট্রান্সপ্ল্যান্ট হবে। হাজার শয্যা থাকবে ওই হাসপাতালে। দেশের সামনে ওই হাসপাতাল একটি উদারহণ হয়ে থাকবে। আশাকরি আগামী ২ বছরের মধ্যে তা হয়ে যাবে। এর জন্য আমরা হাজার কোটি টাকা বিনিয়োগ করব। সেখানে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে  কাজ পাবেন ১০ হাজার মানুষ। শেষবার যখন বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে এসেছিলাম তখনই বলেছিলাম আমি আমার শেষ পেনিটা পর্যন্ত এখানে বিনিয়োগ করব।  

উল্লেখ্য, তাঁর একাধিক ভিডিয়োতে দেবী শেঠি শুনিয়েছেন কত কম খরচে হার্টের চিকিত্সা করা যায়। কর্ণাটক সরকারের রাজি করিয়ে তিনি খুন কম খরচে সেখানে একটি বিমা চালু করেছেন। মাসে নামমাত্র টাকা খরচ করে একজন কৃষক যে কোনও ধরনের হার্টের অপারেশন করাতে পারছেন। সেসব এখন পরের কথা। তিনি যদি এরাজ্যে একটি হাসপাতাল তৈরি করেন তা বিশ্বমানের হবে বলেই মনে করা হচ্ছে।

বিশ্ববঙ্গ সম্মেলনে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর বক্তব্যে তিনি বলেন, খুব সহজেই বাংলার মুখ্যমন্ত্রীকে পাওয়া যায়। একটা এসএমএস করলে এক মিনিটেই তিনি জবাব দেন। তাই তাঁর উপরে আস্থা রাখুন। অন্যদিকে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি বলেন, 'সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। এই সম্মেলনে উপস্থিত হতে পেরে গর্ব অনুভব করছি। এই ভূমি স্বামী বিবেকানন্দের, গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের। চার বছর আগে এখানে এসেছিলাম। এই চার বছর বাংলায় অনেক উন্নতি হয়েছে'।

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'অগ্নিকন্যা' বলে সম্বোধন করে রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান। তিনি বলেন, 'বাংলা এখন অন্যতম বিনিয়োগের গন্তব্য। রিলায়েন্স   ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে। আগামী ৩ বছরে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব'।

টিভিএস গ্রুপের কর্তা আর দীনেশ বলেন, বাংলা শুধু পূর্ব ভারতের গেটওয়ে নয়, পাশ্ববর্তী দেশগুলোর গেটওয়ে অবশ্যই। পরিকাঠামো ক্ষেত্রে ব্যাপক বিনিয়োগ হচ্ছে। এই রাজ্য সেটা করেও দেখাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্ব সেই কাজে অগ্রসর হচ্ছে। টিভিএস গ্রুপ বাংলায় একাধিক কাজ করে। এখন যে কর্মসংস্থান হয়, আগামী ৩ বছরে তার তিনগুণ হবে এই রাজ্যে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.