সংগঠনের শক্তিবৃদ্ধির নীতি নির্ধারণে ৪ দিনের সফরে কলকাতায় মোহন ভগবৎ

মমতার আমলে রাজ্যে ব্যাপক বৃদ্ধি বিজেপির!

Updated By: Aug 31, 2019, 01:21 PM IST
সংগঠনের শক্তিবৃদ্ধির নীতি নির্ধারণে ৪ দিনের সফরে কলকাতায় মোহন ভগবৎ
ছবি- সৌমেন ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন : শহরে আরএসএস প্রধান মোহন ভগবৎ। ৪ দিনের সফরে রাজ্যে এসেছেন তিনি। আজ বেলা ১২টা নাগাদ কলকাতায় নামেন তিনি। সেখান থেকে সোজা চলে যান কেশব ভবনে। আগামি ৩ তারিখ অবধি সেখানেই থাকবেন।  

বিজেপি সূত্রে জানা গিয়েছে, তাঁর এই সফর মূলত সাংগঠনিক বৈঠকের জন্য। কোনও প্রকাশ্য সভার কর্মসূচি নেই। দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে বেশকিছু সাংগঠনিক বৈঠক করবেন তিনি। খতিয়ে দেখবেন সংগঠনের অন্দরের পরিস্থিতি। লোকসভা ভোটে বিজেপি ঝড়ে কার্যত 'ভরাডুবি' হয়েছে তৃণমূলের। এবার পাখির চোখ বিধানসভা নির্বাচন।

বিধানসভা ভোট বৈতরণী পার করতে প্রশান্ত কিশোরের সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তৃণমূল। পিকের পরামর্শে জনসংযোগ জোরদার করতে 'দিদিকে বলো' কর্মসূচি শুরু করেছে শাসকদল। পাশাপাশি, ডিজিটাল মাধ্যমে 'আমার গর্ব মমতা' নামেও শুরু হয়েছে জোরদার প্রচার। প্রশাসনিক বৈঠকে গিয়ে জেলায় জেলায় আদিবাসী গ্রামে, বস্তি পৌঁছে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা ময়দানে নেমেছে বিজেপিও।

মানুষের অভাব-অভিযোগ শুনতে 'চা চক্রে দিলীপদা' কর্মসূচি নিয়েছে বিজেপিও। সেই কর্মসূচিতে অংশ নিতে গিয়ে গতকাল আক্রান্তও হয়েছেন দিলীপ ঘোষ। হামলার সেই ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকে। বিধানসভা ভোটের আগে রাজ্যে বিজেপির সাংগঠনিক শক্তি পরীক্ষার সঙ্গে সঙ্গে রাজ্যের আইন-শৃঙ্খলার সামগ্রিক পরিস্থিতিও পর্যালোচনা করে দেখবেন তিনি। প্রাক্তন সেনাপ্রধান বিপিন রাওয়াতের সঙ্গে তাঁর দেখা করার কর্মসূচি রয়েছে।

আরও পড়ুন, কারও আপত্তি মানা হবে না, দেবশ্রী রায়ের যোগদান নিয়ে স্পষ্ট করলেন দিলীপ

বলা বাহুল্য, মমতার আমলে রাজ্যে ব্যাপক বিস্তার লাভ করেছে বিজেপি। আবার পাল্লা দিয়ে বেড়েছে গোষ্ঠীকোন্দলও। রাজ্য কমিটির বর্ধিত অধিবেশনে যা নিয়ে দলীয় কর্মীদের সতর্কবাণী শুনিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এহেন পরিস্থিতিতে দলের সাংগঠিক হাল খতিয়ে দেখতে ও কর্মীদের লড়াইয়ে উদ্বুদ্ধ করতে ভোকাল টনিক দিতেই মোহন ভগবৎ রাজ্যে এসেছেন বলে মনে করছে ওয়াকিবহল মহল।

.