বিধাননগর পুরনিগম দখলে রাখতে হাইকোর্টে মামলা করলেন সব্যসাচী দত্ত

চলতি সপ্তাহে বিধাননগর পুরনিগমে সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে তৃণমূল। 

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Jul 12, 2019, 08:43 PM IST
বিধাননগর পুরনিগম দখলে রাখতে হাইকোর্টে মামলা করলেন সব্যসাচী দত্ত

নিজস্ব প্রতিবেদন: বিধাননগর পুরসভায় মেয়রের পদ ধরে রাখতে আইনি লড়াইয়ের পথে হাঁটলেন সব্যসাচী। অনাস্থা প্রস্তাবকে চ্যালেঞ্জ করলেন হাইকোর্টে। মামলার শুনানি আগামী সোমবার। 

চলতি সপ্তাহে বিধাননগর পুরনিগমে সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে তৃণমূল। আগামী ১৮ জুলাই অনাস্থা প্রস্তাবের উপরে ভোটাভুটি। এরপরই সব্যসাচীর সঙ্গে বৈঠক করেন মুকুল রায়। বেরিয়ে বলেন,'সব্যসাচীর সঙ্গে ভাইয়ের মতো সম্পর্ক। কৌশল বলে দিয়েছি'। মুকুল রায়ের পরামর্শেই কি হাইকোর্টের শরণাপন্ন হলেন সব্যসাচী দত্ত? জল্পনা রাজনৈতিক মহলে। 

এদিন সকালে হাইকোর্টে হাজির হন সব্যসাচী দত্ত। তখনই শুরু হয় জল্পনা। সব্যসাচী দত্ত নিজেই জানান আইনজীবীদের সঙ্গে কথা বলতে এসেছেন। এরপরই মামলা দায়ের করেন তিনি। যদিও মামলায় বিষয়বস্তু স্পষ্ট করেননি সব্যসাচী। সূত্রের খবর, প্রস্তাবে কাউন্সিলরদের সই রয়েছে। কিন্তু কেন সই করেছেন তাঁরা, তার উল্লেখ নেই। এছাড়াও আইনি বেশ কয়েকটি গলদ রয়েছে বলে দাবি সব্যসাচীর। ওই প্রস্তাবের বৈধতা নিয়ে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছেন তিনি। 

উল্লেখ্য, গত রবিবার যখন সব্যসাচী দত্তের সঙ্গে বিজেপি নেতা মুকুল রায়ের বৈঠকের সময় ছিলেন আইনজীবীরা। বিধাননগর পুরনিগমের জট কাটাতে আইনি দিকটি খতিয়ে দেখছে তৃণমূল কংগ্রেসও। ফলে বিধাননগর পুরনিগমের জট আরও বাড়তে চলেছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের। 

আরও পড়ুন- উলটোডাঙা উড়ালপুলে আরও ফাটল, জোর কদমে মেরামতিতে নামলেন ইঞ্জিনিয়াররা

.