রাস্তায় বস্তাভর্তি পোড়া টাকা, চাঞ্চল্য কালীঘাটে

টাকা কুড়ানোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jan 24, 2021, 06:56 PM IST
রাস্তায় বস্তাভর্তি পোড়া টাকা, চাঞ্চল্য কালীঘাটে

নিজস্ব প্রতিবেদন: এত টাকা এল কোথা থেকে? ১০, ২০, ৫০ ও ১০০ টাকা নোটগুলিতে আগুনই বা লাগিয়ে দিল কে? রবিবার বস্তাবোঝাই পোড়া টাকা (Sack full of charred currency notes) উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কালীঘাটে (Kalighat)। বস্তায় কি একটাও ভালো নোট নেই? টাকা কুড়ানোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়। টাকাগুলি বাজেয়াপ্ত করে তদন্তে নেমেছে পুলিস।

ঘটনার সূত্রপাত ভরদুপুরে। কালীঘাটের (Kalighat) মুখার্জী ঘাটে ধোঁয়া দেখতে পাওয়া যায়। কী ব্যাপার? নেহাতই কৌতুহল বশে ঘটনাস্থলের দিকে এগিয়ে যান স্থানীয় বাসিন্দারা। সেখানে পৌঁছানোর পর চক্ষু ছানাবড়া হয়ে যায় সকলেই। তাঁরা দেখেন, ঘাটের কাছে পড়ে রয়েছে একটি বস্তা। আর তাতে ভর্তি ১০, ২০, ৫০, ১০০ টাকার নোট! আগুন জ্বালিয়ে সেই নোটগুলি পুড়িয়ে দেওয়া হয়েছে। মুখে মুখে খবর ছড়িয়ে পড়তে সময় লাগেনি। এরপর যা হওয়ার, তাই হয়। এলাকায় ভিড় বাড়তে থাকে ক্রমশই। ওই পোড়া নোটের ভিড়ে ভাল টাকা কুড়ানোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। কেউ কেউ বাছাই করে অল্প পোড়া টাকা পকেটেও ঢুকিয়ে নেন। তবে যাঁরা টাকা কুড়াচ্ছিলেন, তাঁদের অনেকে বাধাও দেন। 

আরও পড়ুন: অঘোষিত সেনসরশিপ চলছে, বাকস্বাধীনতা ভূলণ্ঠিত, দেশের শিল্প জগৎ সঙ্কটে : Bratya

এভাবেই কেটে যায় বেশ খানিকটা সময়। শেষপর্যন্ত খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কালীঘাট থানার পুলিস। পোড়া টাকাগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। কিন্তু দিনে দুপুরে কারা প্রকাশ্য রাস্তায় পোড়া টাকা নোট ফেলে রেখে গেল? দানা বেঁধেছে রহস্য। নেপথ্যে কারা? খতিয়ে দেখছেন তদন্তকারীরা। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে যেমন রহস্যের কিনারা করার চেষ্টা চলছে, তেমনি  সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখার চিন্তভাবনাও করছে পুলিস।